আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১:১৪

স্ত্রী হত্যার দায়ে পুলিশ কনস্টবেল সহ দুইজনের মৃত্যুদন্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে পুলিশ কনস্টেবল স্বামী সহ দুইজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে উভয়কে এক লাখ টাকা জরিমানা করা হয়। সোমবার(৫ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডিতরা হচ্ছেন, কালিহাতী উপজেলার হিন্নাইপাড়া গ্রামের আবু হানিফের ছেলে পুলিশ কনস্টেবল আব্দুল আলীম ওরফে সুমন(৩২) এবং তার বন্ধু একই গ্রামের আবুল হাশেমের ছেলে শামীম আল মামুন(২৯)।

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌশুলী(পিপি) একেএম নাছিমুল আক্তার জানান, দন্ডিত পুলিশ কনস্টেবল আব্দুল আলীম গাজীপুরের শিল্প পুলিশে কমর্রত অবস্থায় ২০১১ সালের ৬মে টাঙ্গাইল সদর উপজেলার ফলিয়ারঘোনা গ্রামের সুলতান আহমেদের মেয়ে সুমি আক্তারকে বিয়ে করেন। বিয়ের সময় যৌতুক হিসেবে পাঁচ লাখ টাকা দেয়ার কথা ছিল। কিন্তু সুমির বাবা তিন লাখ টাকা দিলেও দুই লাখ দিতে পারেন নি। যৌতুকের বাকি টাকার জন্য আব্দুল আলীম প্রায়ই স্ত্রীকে নির্যাতন করতেন। একপর্যায়ে তিনি স্ত্রী সুমি আক্তারকে বাবার বাড়ি পাঠিয়ে দেন।

২০১২ সালের ২০ এপ্রিল টাঙ্গাইলের বঙ্গবন্ধুসেতু এলাকায় বেড়াতে যাওয়ার কথা বলে আলীম তাঁর স্ত্রী সুমিকে শ্বশুর বাড়ি থেকে নিয়ে যায়। পরে তাঁকে ঢাকার তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় নিয়ে অপর দন্ডিত শামীম আল মামুনের সহায়তায় গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। এ ব্যাপারে নিহত সুমির মা শিউলি বেগম বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় দন্ডিত দুই জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। পরে আব্দুল আলীম গ্রেপ্তার হওয়ার পর হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

পুলিশ তদন্ত করে উল্লেখিত দুইজনের নামে আদালতে চার্জশীট জমা দেয়। ঘটনার পর আব্দুল আলীম পুলিশ কনস্টেবল পদ থেকে বরখাস্ত হয়ে কারাগারে রয়েছেন। সোমবার রায় ঘোষণার পর দন্ডিতদের দুইজনকে টাঙ্গাইল জেলা কারাগারে নেয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno