আজ- ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৮:০১

সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জন সহ নিহত ৮ আহত ২০

 

‌দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সেতুর পূর্বপাড় এবং টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার জামুর্কী ও দুল্যা মনসুর নামক স্থানে শনিবার(১৬ জুলাই) দুপুর ও ভোরে দুর্ঘটনায় একই পরিবারের তিন জন সহ ৮ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৫ জনকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।


জানাগেছে, মির্জাপুর উপজেলার জামুর্কীতে শনিবার দুপুর পৌনে ১২ টার দিকে মহাসড়ক পাড় হতে গিয়ে দ্রুতগামী বাসের চাপায় মা ও দুই শিশু সন্তান নিহত হন। এ ঘটনায় স্থানীয় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


নিহতরা হচ্ছেন- মির্জাপুর উপজেলার বাঁশতৈল পশ্চিম পাড়া গ্রামের মাসুম মিয়ার স্ত্রী পারভীন(৩৫), তার ছেলে সুমন(৮) ও মেয়ে সাদিয়া(৬)। মির্জাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম বিষয়টি নিশ্চিত করেছেন।


ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, গৃহবধূ পারভীন তার দুই সন্তানকে নিয়ে হেঁটে মহাসড়ক পাড় হওয়ার সময় একটি বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মেয়ে সাদিয়ার মৃত্যু হয়। পারভীন ও ছেলে সুমন আহত হন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদেরও মৃত ঘোষণা করেন।


এদিকে, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে মহাসড়ক পাড় হওয়ার সময় মঞ্জুরুল ইসলাম(৪৮) নামে এক ব্যক্তি শনিবার বিকালে নিহত হন। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারি উপজেলার ধফাদারপাড়ার আমির উদ্দিনের ছেলে।


টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ (এএসআই) মো. নবীন জানান, আহত অবস্থায় হাসপাতালে দুইজনকে আনা হয়েছিল। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এছাড়া বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক দুর্ঘটনায় নিহত এক ব্যক্তির মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে।


অপরদিকে, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মুনসুর নামক স্থানে শনিবার ভোরে বিনিময় পরিবহণের বাসের ধাক্কায় ৪ যাত্রী নিহত ও অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে ১৫ জনকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের বিভিন্ন বেসরকারি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। গোড়াই হাইওয়ে থানার ইনচার্জ মোল্লা টুটুল বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়কের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর নামক স্থানে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী বালুভর্তি একটি ট্রাকের পেছনে বিনিময় পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলেই তিন জন নিহত ও ২১ জন আহত হয়। আহতদের হাসপাতালে নেওয়ার পর আরও এক জনের মৃত্যু হয়। হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। পুলিশ হতাহতদের পরিচয় জানার চেষ্টা করছে।


দুর্ঘটনার পর মহাসড়কে ঢাকাগামী লেনে চলাচল বন্ধ থাকে। যানজটে আটকা পড়ে কর্মস্থলগামী মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। প্রায় দুই ঘণ্টা পর মির্জাপুর থানা পুলিশ রেকারের সাহায্যে দুর্ঘটনা কবলিত বাসটি সরিয়ে নিলে সকাল পৌনে সাতটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।


গোড়াই হাইওয়ে থানার ইনচার্জ মোল্লা টুটুল জানান, ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে নেওয়ার পর আরও এক জনের মৃত্যু হয়। হতাহতদের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে।


তিনি আরও জানান, ভোরে ঢাকাগামী লেনে যানজট হলেও পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় মহাসড়কে যান চলাচলে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno