আজ- ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:৪৯

৫৭ ধারার রূপান্তর নয়, গ্রাহকবান্ধব ডিজিটাল নিরাপত্তা আইনের দাবি

 

দৃষ্টি নিউজ:


৫৭ ধারা রূপান্তর না করে গ্রাহকবান্ধব ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। শনিবার(২৯ জুলাই) রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেন, ৫৭ ধারায় বর্তমানে প্রায় শতাধিক মামলা হয়েছে। এর অন্যতম ভুক্তভোগী সাংবাদিক, মুক্তমনা মানুষরা। বর্তমান প্রেক্ষাপটে এই আইন যুগপোযোগী না হওয়ায় সরকার গত বছর এই খাতে নিরাপত্তা ও ৫৭ ধারা সাজা কমিয়ে সংশোধনকল্পে আইন মন্ত্রণালয় ডিজিটাক নিরাপত্তা আইন ২০১৬ নামে একটা খসড়া প্রণয়ন করেছে।
আমাদের কাছে মনে হয়েছে এই আইন রূপান্তর করা হয়েছে মাত্র। আমাদের দাবি এ আইন রুপান্তর না করে সমন্বিতভাবে যুগোপযোগী হিসেবে তৈরি করা। এ সময় অ্যাসোশিয়েশনের পক্ষ থেকে বেশকিছু দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, ৫৭ ধারা রুপান্তর না করে বাতিল, প্রযুক্তি ও টেলিকম খাতে অধিকার রক্ষায় সব বিধি ডিজিটাল নিরাপত্তা আইনের অন্তর্ভুক্ত করা, গ্রাহকের অধিকার বা সেবা ক্ষুন্ন হলে সেবাদাতা প্রতিষ্ঠানকে জেল-জরিমানার বিধান, প্রযুক্তি ও টেলিকম খাতের সব আইন নিয়ে একত্রে ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno