আজ- ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:৫১

ঈদের ছুটিতে সরগরম গোপালপুরের ২০১ গম্বুজ মসজিদ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুরের অপূর্ব স্থাপনা ২০১ গম্বুজ মসজিদে দর্শনার্থীদের উপচে পড়া ভির লক্ষ করা গেছে। ঈদের ছুটিতে আপনজনকে কাছে পেয়ে অনেকেই ছুটছেন গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের দক্ষিণ পাথালিয়া গ্রামে নির্মাণাধীন ২০১ গম্বুজ মসজিদে।
ঈদের পরের দিন বৃহস্পতিবার (৬ জুন) সকাল থেকেই লোকজনের ভিরে মসজিদ এলাকার আশেপাশে প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে লোকসমাগম দেখা যায়। মসজিদ আঙ্গিনা ও আশেপাশে বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুদের সরব উপস্থিতি। রঙ– বেরঙের পোশাক আর নানা সাজে সজ্জিত দর্শনার্থীরা ঘুরে ঘুরে দেখছেন মসজিদের নির্মাণ শৈলী।
মসজিদকে সামনে নিয়ে অনেকেই ছবি ও সেলফি তুলছেন, আবার অনেকেই ভিডিও করছেন। দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা মোটরসাইকেল, বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা ইত্যাদি নিয়ে এসেছেন। ফলে মসজিদ এলাকা এখন মুখরিত। অনেকেই মসজিদে ফরজ নামাজ সহ সুন্নত নামাজ আদায় করছেন।
এদিকে, মসজিদটি দেখতে আসা দর্শনার্থীদের ভোগান্তিরও শেষ নেই । একদিকে মসজিদের যাওয়ার রাস্তার বেহালদশা ও ছোট পরিসরের রাস্তা, অন্যদিকে মসজিদকে ঘিরে আশেপাশে অপরিকল্পিতভাবে তৈরি হয়েছে অস্থায়ী দোকানপাট, ফলে সেখানকার যানজট যেন নিত্যসঙ্গী।
দর্শনার্থীরা জানান, তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও টিভি ও পত্র-পত্রিকায় সিজিদটির কথা শুনেছেন। এবার ঈদের ছুটি পেয়ে মসজিদটি দেখতে এসেছেন। অনেকেই মসজিদটির নির্মাণশৈলী দেখে অভিভূত ও আনন্দিত। এটির নির্মাণ টাঙ্গাইলকে নতুনভাবে দেশ ও বিশ্ব দরবারে পরিচিতি গড়ে তুলছে।
গোপালপুরের ২০১ গম্বুজ মসজিদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন গোপালপুরের ২০১ গম্বুজ মসজিদ ও নিরাপদ সড়কের স্বার্থে অতিদ্রুত এই মসজিদে যাতায়াতের রাস্তাটি প্রশস্ত সহ রাস্তাটি সংস্কার যেন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno