আজ- ১৭ই আগস্ট, ২০১৮ ইং, ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৬:৫০

করটিয়ায় ১২ ফুট দীর্ঘ ১৬ কেজি ওজনের অজগর ধরা পড়েছে

 

ইমরুল হাসান বাবু:


টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের ঢেলিকরটিয়া গ্রামের মৃত আ. আলীমের ছেলে সুমন মিয়ার শতবর্ষী বাঁশঝাড় থেকে শুক্রবার(৩ আগস্ট) সকালে ১২ ফুট দীর্ঘ ১৬ কেজি ওজনের একটি অজগর সাপ ধরা পড়েছে। পরে সাপটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। বন বিভাগ অজগরটিকে প্রাথমিকভাবে গাজিপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
জানাগেছে, টাঙ্গাইল সদর উপজেলার ঢেলিকরটিয়া গ্রামের সুমন মিয়ার বাড়িতে পারিবারিক কবরস্থানের বাঁশঝাড় থেকে বাঁশ কিনেন মধুপুরের আমবাড়িয়া গ্রামের সরবেশ আলীর ছেলে আব্দুল আলীম(৩০)। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি ওই বাঁশঝাড় থেকে বাঁশ কাটতে গিয়ে বিশালাকার অজগরটি দেখতে পান। খবর পেয়ে প্রতিবেশিরা এগিয়ে এসে অজগরটি মেরে ফেলার উদ্যোগ নেয়। এ সময় আব্দুল আলীম অজগর সাপটি ধরার আগ্রহ প্রকাশ করেন এবং তিনি কৌশলে অজগরটি ধরে একটি লোহার খাঁচায় ভরে ফেলেন। ওই সাপ দেখতে স্থানীয় শ’ শ’ লোক ভির জমায়। পরে বন বিভাগের লোকজনদের খবর দিয়ে এনে অজগরটি তাদের কাছে হস্তান্তর করা হয়। টাঙ্গাইল বন বিভাগের সদর বিটের ফরেস্টার মো. দেওয়ান আলী অজগরটি করটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর সিকদারের হাত থেকে বুঝে নেন।
টাঙ্গাইল সদর বিটের ফরেস্টার মো. দেওয়ান আলী জানান, টানা বৃষ্টির কারণে অজগরটি পাহাড়িয়া এলাকা থেকে এসে বাঁশঝাড়ে আশ্রয় নিয়ে থাকতে পারে। তারা অজগরটিকে গাজিপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে দেয়ার জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno