আজ- ১৯শে আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:৪৪

গোপালপুরের হাটবৈরাণ-বড়মা সড়কের বেহাল দশা

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের গোপালপুরের হাটবৈরাণ-বড়মা সড়কে চলাচলে যানবাহন সহ সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। কাঁচা এ সড়কের একমাত্র কালভার্টটি কয়েক জায়গায় ভেঙে চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে আশপাশের দশ গ্রামের মানুষের যাতায়াত ও পণ্য পরিবহণে ভোগান্তি হচ্ছে। তিন কিলোমিটার দৈর্ঘ্যরে এ সড়কের বিভিন্ন স্থানে ভেঙে বেহাল দশায় পরিণত হয়েছে।
জানা যায়, হাটবৈরাণ, মাকুল্যা, বড়মা, ধোপাকান্দি, কুকুরজানিসহ আশপাশের দশ গ্রামের শ’ শ’ মানুষ প্রতিদিন এ সড়কে যাতায়াত করেন। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি সত্ত্বেও সড়কটি পাকাকরণ করা হয়নি। বর্ষাকালে স্কুল-কলেজের শিক্ষার্থীদের এ কাঁচাসড়ক দিয়ে উপজেলা সদরে যাতায়াত এবং হাটবাজারে কৃষিপণ্য আনা-নেয়া করতে হয়। প্রায় ১৫ বছর আগে এ সড়কের হাটবৈরাণ নামকস্থানে একটি কালভার্ট নির্মাণ করা হয়। সম্প্রতি কালভার্টটির ছাদের অংশ বিশেষ ভেঙে গেছে। ফলে ভাঙ্গা কালভার্টের উপর দিয়ে যানচলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।
স্থানীয় বাসিন্দা আব্দুল হাই জানান, আশপাশের গ্রামগুলোর বিশাল মাঠের ফসল কৃষকরা এ কাঁচা সড়ক দিয়ে হাট-বাজার ও বাড়িতে নিয়ে যায়। কিন্তু কালভার্টটি অকেজো হয়ে পড়ায় কৃষকরা বেকায়দায় পড়েছে। গত বর্ষায় কাঁচা সড়কের কোন কোন স্থান ধ্বসে পড়েছে। বর্তমানে পায়ে হেটে যেতেও সমস্যা।
গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা জানান, জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে পৌরসভার উদ্যোগে জরুরি ভিত্তিতে সেখানে নতুন কালভার্ট নির্মাণ করার উদ্যোগ নেয়া হচ্ছে।
গোপালপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের(এলজিইডি) প্রকৌশলী মনিরুল ইসলাম জানান, ওই কাঁচা সড়কটি পাকাকরণের জন্য অনুমোদন চাওয়া হয়েছে। ফান্ড পেলেই রাস্তার কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno