আজ- ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৭:৪৫

ছাত্রলীগ নেতা শহীদ শফি সিদ্দিকীর ২৩তম শাহাদৎ বার্ষিকী পালিত

 

আ. হাই শিবলী:


টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শহীদ শফি সিদ্দিকীর ২৩তম শাহাদৎ বার্ষিকী সোমবার(১০ সেপ্টেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, শহীদ শফি সিদ্দিকীর জন্মস্থান টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাথালিয়ায় শহীদের কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, পোস্টারও ফেস্টুন প্রদর্শন, স্মরণ সভা ও গণভোজ ইত্যাদি।
শহীদ শফি সিদ্দিকী স্মৃতি সংসদের উদ্যোগে পাথালিয়া কলিম উদ্দিন আব্বাছ আলী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। শফি সিদ্দিকীর বড় ভাই রকিবুল হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আনছার আলী বিকম, এফবিসিসিআই’র পরিচালক আওয়ামী লীগ নেতা আবু নাসের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শরীফ আহম্মেদ রাজু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির প্রমুখ। এসময় উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেয়।
এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শহীদ শফি সিদ্দিকী হত্যার আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরিবারের সদস্য ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ ২৩ বছরেও শহীদ শফি সিদ্দিকী হত্যার বিচার না হওয়া অত্যন্ত দুঃখজনক, আমরা মর্মাহত। আওয়ামী লীগ সরকারের আমলেও এ বিচার না হলে শহীদ শফি সিদ্দিকীর আত্মা শান্তি পাবে না।
উল্লেখ্য, ১৯৯৫ সালের ১০ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার পাথালিয়া মাঠে ছাত্রলীগের জনসভায় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক শফি সিদ্দিকীকে সন্ত্রাসীরা ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করে। শফি সিদ্দিকীর দৃঢ় নেতৃত্ব ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দলীয় ষড়যন্ত্রের কারণে তাকে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno