আজ- ২১শে নভেম্বর, ২০১৮ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:৫৩

টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ শুরু আগামিকাল

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে জাতীয় পরিচয়পত্রের উন্নত সংস্করণ(স্মার্ট কার্ড) বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে আগামিকাল বৃহস্পতিবার(৯ আগস্ট)। বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট হাই স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ বিতরণ কার্যক্রম শুরু করা হবে। প্রথম পর্যায়ে টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ড এবং সদর উপজেলার ১২টি ইউনিয়নে এ স্মার্ট কার্ড দেয়া হবে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল পৌরসভা ও সদর উপজেলার ১২টি ইউনিয়ন মিলিয়ে মোট ভোটার তিন লাখ ৮৬ হাজার ৮০জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৬ হাজার ৪০১ জন এবং মহিলা ভোটার এক লাখ ৯৩ হাজার ৭৫৪ জন। সূত্রমতে, তিন লাখ ৮৬ হাজার ৮০ ভোটারের মধ্যে তিন লাখ ৬৪ হাজার ২২০ জন ভোটার স্মার্ট কার্ড পাবেন। এজন্য টাঙ্গাইল পৌরসভায় ৬টি ভ্যেনু ও ১২টি ইউনিয়নে ১২টি ভেনু করা হয়েছে। শিডিউল অনুযায়ী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতিটি ভ্যেনুতে স্মার্ট কার্ড দেয়া হবে। প্রতিটি ভ্যেনুতে ৩টি টিম কাজ করবে। প্রত্যেকেই নিদিষ্ট স্থান থেকে স্মার্ট কার্ড নিতে হবে।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আগামি ৯ আগস্ট থেকে টাঙ্গাইল সদর উপজেলায় জাতীয় পরিচয়পত্রের উন্নত সংস্করণ ‘স্মার্ট কার্ড’ দেয়া হবে। এ লক্ষে আমরা মাইকিং করেছি। তবে যদি কারও স্মার্ট কার্ডে ভুল থাকে তাহলে আবেদনের পরিপ্রেক্ষিতে তারা পুনরায় নির্ভুল স্মার্ট কার্ড পাবেন।
তিনি আরো বলেন, নির্দিষ্ট সময়ে ইউনিয়ন ও ওয়ার্ডে স্থাপিত ভ্যেনুতে স্মার্ট কার্ড দেয়া হবে। স্মার্ট কার্ড বিতরণের সময় একজন জাতীয় পরিচয়পত্র বহনকারী তার জাতীয় পরিচয়পত্রের মূলকপি সঙ্গে আনতে হবে। এটি জমা দিয়েই ভোটাদের স্মার্ট কার্ড নিতে হবে। স্মার্ট কার্ড নেয়ার সময় চোখের আইরিশ এবং ১০টি আগুলের ছাপ দিতে হবে। প্রতিজনকে এই পদ্ধতির মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের উন্নত সংস্করণ স্মার্ট কার্ড দেয়া হবে। কেউ যদি নিদিষ্ট সময়ে স্মার্ট কার্ড নিতে না পারে তাহলে তারা পরে জেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন।
আগামি ২৩ ডিসেম্বর সদর উপজেলায় ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শেষ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno