আজ- ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১২:৪৫

দেওহাটা হাইস্কুল মাঠে জলাবদ্ধতায় শিক্ষার্থীদের দুর্ভোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরের দেওহাটা এজে উচ্চ বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার কারণে শিক্ষক-কর্মচারী ও সহস্রাধিক শিক্ষার্থী চরম দুর্ভোগ পোহাচ্ছে। এছাড়া জলাবদ্ধতার কারণে শিক্ষার্থীদের খেলাধুলা, সৃজনশীল কর্মকান্ড এবং সমাবেশ ক্লাসও বিঘ্নিত হচ্ছে।

জানা গেছে, ১৯৭০ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে বর্তমানে ৯৭৫ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। শিক্ষক-কর্মচারী রয়েছে ২১জন। পাশেই ৫-৬শ’ কোমলমতি শিক্ষার্থীর একটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। গত তিন বছর আগে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত করণের কাজ শুরু হয়। এসময় দেওহাটা এজে উচ্চ বিদ্যালয়ের ভূমি অধিগ্রহনের টাকা দিয়ে নির্মিত হয় চার তলা নতুন ভবন।

মহাসড়ক উন্নয়নের কাজ চলার কারণে বিদ্যালয়ের মাঠ মহাসড়ক থেকে অন্তত ৫-৬ ফুট নিচু হয়ে যায়। ফলে শুকনো মৌসুমে বিদ্যালয়ের মাঠ ভাল থাকলেও বর্ষা মৌসুমে শুরু হয় দুর্ভোগ। বৃষ্টি এলেই চারদিকের পানি মাঠে নেমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ অবস্থায় শিক্ষার্থীরা জুতা হাতে নিয়ে কাপড় ভিজিয়ে বিদ্যালয়ে যাতায়াত করে। একই সমস্যায় পড়েন বিদ্যালয়ের শিক্ষক- কর্মচারীরা।

দশম শ্রেণির ছাত্র আবু রায়হান, জান্নাতুল ফেরদৌস এবং সানজিদা আক্তার বলেন, একটু বৃষ্টি হলেই বিদ্যালয়ের মাঠে হাটু পানি জমে। এতে আমরা বিদ্যালয়ের ড্রেসের সাথে জুতা পড়ার কথা থাকলেও পড়তে পারিনা। স্যান্ডেল পড়ে আসি, তবু হাতে নিয়ে মাঠ পাড় হতে হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম বলেন, গত তিন বছর ধরে বর্ষা মৌসুমে শিক্ষার্থীরা এই ভোগান্তি পোহাচ্ছে। ২০১৮ সালের শুরুর দিকে শিক্ষামন্ত্রী, মহাসড়ক চারলেনে উন্নীত করণ প্রকল্পের প্রধান প্রকৌশলী, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান বরাবর লিখিতভাবে চলমান সমস্যার কথা জানিয়েছি। এখনো কোন সমাধান পাইনি। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান বলেন, বিদ্যালয় মাঠের জলাবদ্ধতার সমস্যা নিয়ে প্রধান শিক্ষককে সাথে নিয়ে স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেনের সাথে কথা বলেছি। মহাসড়কে চারলেনের কাজের জন্য আবার ভূমি অধিগ্রহন হবে বলে তিনি বিদ্যালয়ের সমস্যা সমাধানে একটু অপেক্ষা করতে বলেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno