আজ- ৬ই জুলাই, ২০২০ ইং, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ সোমবার  দুপুর ২:৫৩

নাগরপুরে প্রণোদনার দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের নাগরপুরে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা করোনার ক্ষতি পুষিয়ে নিতে প্রণোদনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (২৩ জুন) সকালে নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি স্থানীয় নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সামনে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।

জানাগেছে, নাগরপুর উপজেলার ৭৫টি কিন্ডারগার্টেন স্কুলে কমপক্ষে ৭০০ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। তারা প্রায় ১৮ হাজার শিক্ষার্থীর পাঠ্যক্রম চালাচ্ছেন। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থীর মাসিক বেতনের টাকায় পরিচালিত হয়।

শিক্ষার্থীদের টাকায় শিক্ষকরা বেতন-ভাতা পেয়ে থাকেন। কিন্তু করোনার প্রভাবে প্রতিষ্ঠানগুলোয় ছুটি থাকার কারণে শিক্ষার্থীদের বেতন বন্ধ।

মানববন্ধনে অংশ নেয়া কয়েকজন শিক্ষক বলেন, কেজি স্কুলে শিক্ষকতা ও প্রাইভেট পড়িয়ে কোনো রকমে পরিবারের খরচ সামাল দিয়েছি। এমনিতেই কেজি স্কুল থেকে ঠিকভাবে বেতন পাই না, তার ওপর করোনার কারণে লকডাউন চলছে।

ফলে অসচ্ছল শিক্ষকদের পরিবারে অভাব-অনটন চলছে। শিক্ষিত মানুষ চক্ষুলজ্জার ভয়ে কাউকে বলতেও পারছি না আবার সইতেও পারছি না। তাই সরকার ও সমাজের বিত্তবান মানুষরা যেন আমাদের কষ্টটা একটু বোঝার চেষ্টা করেন।

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সভাপতি মীর ওবায়েত হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, কেজি স্কুলের শিক্ষকরা সরকারি কোনো সুযোগ-সুবিধা পায় না।

এই দুর্যোগমুহূর্তে এখনও পর্যন্ত শিক্ষকরা সরকারি বা বেসরকারিভাবে কোনো ধরনের সহযোগিতা না পাওয়ায় তাদের পরিবারে হাহাকার বিরাজ করছে। চলমান দুর্যোগে কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের সরকারি সহায়তার জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

তিনি আরো বলেন, সংগঠনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে নাগরপুরের ৪৩৬ জন শিক্ষক-কর্মচারীর নাম-পরিচয়-মোবাইল নম্বরসহ তালিকা তৈরি করে একটি আবেদন করেছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সরকারি সহায়তার দাবি জানিয়ে নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির পক্ষ থেকে আবেদন করা হয়েছে। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তাদের বিষয়ে জানানো হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno