আজ- ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০১

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে লৌহজংগ হাইস্কুলের প্রধান শিক্ষকের জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইলে এসএসসি’র নির্বাচনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরজু জমাদারকে এক লাখ টাকা ও তার সহযোগী বিয়ালা গার্লস স্কুলের অফিস সহকারী আব্দুর রহীমকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে সমিতির সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাসাইল উপজেলা শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ।
জানাযায় , চলতি বছরের এসএসসি নির্বাচনী পরীক্ষা সচ্ছতার সঙ্গে গ্রহণের জন্য সমিতি সিদ্ধান্ত গ্রহন করে। এ পরীক্ষা চলাকালে সমিতির ভাবমুর্তি বিনষ্ট ও অবৈধভাবে অর্থ হাতিয়ে নিতে বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরজু জমাদার কাশিলের নবপ্রতিষ্ঠিত বিয়ালা বীর মুক্তিযোদ্ধা খন্দকার আবু হোসেন মেমোরিয়াল গার্লস স্কুলের অফিস সহকারী আব্দুর রহীমের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করে পরীক্ষার নীতিমালা ভঙ্গ এবং মাধ্যমিক বিদ্যালয়ের ভাবমুর্তি বিনষ্ট করে। এতে বাসাইলে ব্যাপক সমালোচনা শুরু হলে বিষয়টি শিক্ষক সমিতির নজরে আসে এবং প্রশ্নপত্র ফাঁসকারী ধরতে বিভিন্ন পন্থা অবলম্বন করে প্রশ্নপত্র ফাঁস চক্রের সন্ধান পান। পরে বুধবার(১০ অক্টোবর) এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি জরুরি সভা আহ্বান করে প্রশ্নপত্র ফাঁসকারী বিয়ালা স্কুলের আব্দুর রহীমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তিনি লৌহজংগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককের কাছ থেকে সংগ্রহ করেছেন বলে স্বীকার করেন। শনিবার(১৩ অক্টোবর) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ জরুরি সভায় অপরাধ প্রমাণিত হওয়ায় জুরি বোর্ডের মাধ্যমে আরজু জমাদারকে এক লাখ টাকা জরিমানা ধার্য করা হয় এবং জরিমানা অনাদায়ে সমিতির সদস্যপদ বাতিল হবে বলে নির্দেশ দেয়া হয়।
এবিষয়ে অভিযুক্ত লৌহজংগ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আরজু জমাদার জানান, তিনি নির্দোষ- আমাকে উদ্দেশ্যমূলকভাবে ফাঁসানো হয়েছে।
বাসাইল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মীর মনিরুজ্জামান জানান, তিনি যে কাজ করেছেন তা খুবই জঘণ্য, এ কাজের জন্য সমিতি জরুরি সভা ডেকে তাকে এক লাখ টাকা জরিমানা করেছে। যাতে আর কেউ এ ধরনের কাজ করার সাহস না পায় সে বিষয়ে সকলকে সজাগ থাকারও আহবান জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno