আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০৩

ব্রিজের অ্যাপ্রোচ ধসে যান চলাচল বন্ধ :: চরাঞ্চলের লাখো মানুষের দুর্ভোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-তোরাপগঞ্জ আঞ্চলিক সড়কে সদর উপজেলার চারাবাড়ি এলাকায় ধলেশ্বরী নদীর উপর নির্মিত ব্রিজের অ্যাপ্রোচ ধসে বৃহস্পতিবার(১০ অক্টোবর) সকাল থেকে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। ফলে চরাঞ্চলের মাহমুদ নগর, কাতুলী ও হুগড়া ইউনিয়নের লাখো মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

জানাগেছে, টাঙ্গাইল-তোরাপগঞ্জ সড়কটি টাঙ্গাইল সদর উপজেলার পশ্চিমাঞ্চলের তিনটি ইউনিয়নের চরাঞ্চলের মানুষের যাতায়াতের প্রধান সড়ক। প্রতিদিন এ সড়ক দিয়ে শ’ শ’ যানবাহন মালামাল ও যাত্রী নিয়ে যাতায়াত করে থাকে। সড়কের চারাবাড়ি এলাকায় ধলেশ্বরী নদীর উপর নির্মিত ব্রিজের আশপাশে বাংলা ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় অনেক আগেই ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করেছে। বৃহস্পতিবার ভোরে বৃষ্টির কারণে ব্রিজটির পূর্ব পাশের অ্যাপোচে ধস নেমে মাটি সরে যায়। ফলে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

কাতুলী ইউপি চেয়ারম্যান মো. ইকবাল হোসেন মিয়া জানান, স্থানীয় প্রভাবশালীরা বাংলা ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ঝুঁকি নিয়ে ব্রিজের উপর দিয়ে যানবাহন চলাচল করেছে। বৃষ্টিতে অ্যাপ্রোচের মাটি ধসে যাওয়ায় যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। ফলে টাঙ্গাইল জেলা সদরের সাথে কয়েক লাখ মানুষের সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে গেছে। মাটি ভরাট করে অস্থায়ীভাবে যোগাযোগ পুনস্থাপনের চেষ্টা করবেন বলেও মন্তব্য করেন তিনি।

টাঙ্গাইল সদর উপজেলা প্রকৌশলী(এলজিইডি) ফারুক হোসেন এ প্রসঙ্গে বলেন, বৃষ্টি কমলে অস্থায়ী ভিত্তিতে চলাচলের ব্যবস্থা করা হবে। স্থায়ী অ্যপ্রোচের জন্য বাজেট বরাদ্দ করা আছে, নদীর পানি কমলে স্থায়ীভাবে অ্যাপ্রোচ নির্মাণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno