আজ- ৬ই জুলাই, ২০২০ ইং, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ সোমবার  দুপুর ২:৪৯

মির্জাপুরে আদালতের স্থিতাবস্থা অমান্য করে স্থাপনা নির্মাণের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই মোমিননগর এলাকায় আদালতের স্থিতাবস্থা অমান্য করে স্থানীয় হুমায়ুন কবির গংরা সোহাগপাড়া গ্রামের খোরশেদ আলমের ব্যক্তি মালিকানাধীন জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করছে বলে অভিযোগ করা হয়েছে।

একই সাথে ওই জমির মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই সোহাগপাড়া গ্রামের খোরশেদ আলম শনিবার(২৭ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

খোরশেদ আলমের পক্ষে তার ভাতিজা আবু সাদেক মোহাম্মদ মুসা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গোড়াই মোমিননগর মৌজায় ১২ শতাংশ জায়গায় ১৯৮৬ সালে প্রস্তাবিত মার্কেটের প্ল্যান অনুমোদন করে তারা মার্কেট ও বাসা-বাড়ি নির্মাণ করে ভাড়াটিয়ার মাধ্যমে তারা ভোগ দখল করছেন।

ওই জমি নিয়ে ২০০২ সালে একই গ্রামের হুমায়ুন কবির টাঙ্গাইলের সিনিয়র জজ আদালতে(মির্জাপুর) বাটোয়ারা মামলা দায়ের করেন। ২০১২ সালে ওই জমি জবরদখল করারও চেষ্টা করেন তিনি। তখন খোরশেদ আলম স্থাপনা নির্মাণে স্থিতাবস্থা চেয়ে একই আদালতে আবেদন করেন।

আদালত ২০১২ সালের ২৪ জানুয়ারি মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয়। কিন্তু আদালতের ওই নির্দেশ অমান্য করে মরহুম সোবন আলীর ছেলে হুমায়ুন কবির, শওকত আলী, একই এলাকার সহিদুর রহমান, আব্দুল কাদের, আমছের আলী, আব্দুল মালেক ও খায়রুল ইসলাম বাবু অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওই জমি নিয়ে মির্জাপুর থানায় উভয়পক্ষ পাল্টাপাল্টি সাধারণ ডায়েরিও করে। কাগজপত্র দেখে থানা থেকে তদন্ত কর্মকর্তা আদালতের মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত স্থাপনা নির্মাণ বন্ধের নির্দেশ দেন।

আবু সাদেক মোহাম্মদ মুসা সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করেন, হমায়ুন কবির গংরা আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ অব্যাহত রেখেছে।

একই সাথে উল্লেখিতরা রাজনৈতিক প্রভাব খাটিয়ে তাদেরকে নানাভাবে হয়রানি করছে। তাদের ভয়ে তারা প্রায় ১২ দিন ধরে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno