আজ- ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ১১:০২

মির্জাপুরে দুই শিক্ষকের জেল দুই শিক্ষার্থী বহিষ্কার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া সীট পরিবর্তন করে পরীক্ষা দেয়ার অপরাধে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়। মঙ্গলবার(৪ ফেব্রুয়ারি) সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে উপজেলার বাঁশতৈল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন, মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম। এছাড়া বহিষ্কৃত দুই শিক্ষার্থী হচ্ছেন- সবুজ আল মামুন ও মমিত। তারা দুজনই বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা যায়, মঙ্গলবার সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। কেন্দ্রে সীট ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বর্হিভূত ভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, স্মার্ট মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান। এসব অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব ইমরান হোসেন ও সহকারী শিক্ষক নজরুল ইসলামকে তাৎক্ষনিক দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মালেক। এ সময় সবুজ আল মামুন ও মমিত নামে দুই শিক্ষার্থী সীট পরিবর্তন করে অন্য রুমে বসে পরীক্ষা দেয়ায় তাদের পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরীক্ষার হলে কোন অনিয়ম মেনে নেয়া হবে না। নকল মুক্ত সুন্দর সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের স্বার্থে যে কোন প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno