আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:১৭

এ বছরই ফোর জি চালু করা হবে :: তারানা হালিম

 

দৃষ্টি নিউজ:


ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি বলেছেন, এ বছরই দেশে ফোর জি ইন্টারনেট সেবা চালু করা হবে। বর্তমান সরকার জনগণের সেবক হিসেবে ক্ষমতায় এসেছে। আওয়ামীলীগ সরকার জনগণের ভাগ্যের উন্নয়নে কাজ করছে।
বঙ্গবন্ধুর শাসনামলের স্মৃতিচারণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন সফল রাষ্ট্রনায়ক ও দুরদর্শী সফল রাজনীতিক। বঙ্গবন্ধুর শাসনামলে তৈরি করা পরিকল্পনা অনুযায়ী দেশ পরিচালনা করে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশের ক্ষুধা-দারিদ্রতার হার কমিয়েছেন, মাতৃমৃত্যু-শিশু মৃত্যুর হার কমিয়েছেন। তিনি জোর দিয়ে বলেন, শেখ হাসিনার সরকার দুর্নীতিমুক্ত সরকার। তিনি শনিবার(৫ আগস্ট) বিকালে টাঙ্গাইলে প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে প্রেস ক্লাব আয়োজিত টাঙ্গাইলের সন্তান ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াস হোসেনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন।
টেলিযোগাযোগ খাতে তাঁর মন্ত্রণালয়ের সাফল্যের বর্ণনা দিয়ে তারানা হালিম বলেন, গত বছরের চেয়ে এবার ডাক বিভাগ ৭০ কোটি টাকার অধিক রাজস্ব আদায় করে রেকর্ড সৃষ্টি করেছে। দেশে ইন্টারনেট সেবার মান বাড়াতে এ বছরই ফোর জি চালু করা হবে।
তিনি বলেন, কলমের শক্তি অনেক বেশি, কলম একটি হাতিয়ার। সাংবাদিকতা পেশা একটি পবিত্র ও মহান পেশা। এ পেশার মান-মর্যাদা ধরে রাখার দায়িত্ব যেমন সকলের তেমনি সাংবাদিকদেরও। অপসাংবাদিকতার বিষয়ে আমাদের সবাইকে সচেতন হতে হবে। তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ বলে কোন কিছু নেই। দেশে মহান মুক্তিযুদ্ধের বিপক্ষে কোন শক্তি থাকবেনা। আমি নিজে কখনোই নিরপেক্ষ নই। আমি বঙ্গবন্ধুর পক্ষ, আওয়ামীলীগের পক্ষ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিচল নেতৃত্বে প্রতি পূর্ণ আস্থা রেখে আমি তাঁর পক্ষ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে জ্ঞানগর্ভ বক্তব্য উপস্থাপন করেন, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোহাম্মদ মখলেছুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান।
টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সংবর্ধিত শাখাওয়াত হোসেন বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াস হোসেন, টাঙ্গাইলের সন্তান ঢাকায় কর্মরত সাংবাদিক রফিকুল ইসলাম রতন, জীবন ইসলাম, মো. আশরাফ আলী, ফিরোজ মান্না ও উদয় হাকিম। অনুষ্ঠানে শাখাওয়াত হোসেন বাদশা, মো. ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম রতন, জীবন ইসলাম, মো. আশরাফ আলী, ফিরোজ মান্না ও উদয় হাকিম এবং প্রতিমন্ত্রী তারানা হালিমকে প্রেসক্লাবের সম্মানসূচক সহযোগী সদস্য পদ দেওয়া হয়।
অনুষ্ঠান উপস্থাপনা করেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা। শেষে এক র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno