আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:১৫

কারারুদ্ধ টুকুর নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনে জাতীয়তাবাদী যুব দলের সাধারণ সম্পাদক ও ধানের শীষের প্রার্থী কারারুদ্ধ সুলতান সালাউদ্দিন টুকুর নির্বাচনী প্রচারণায় বাধা, গায়েবী মামলা, নেতাকর্মীদের উপর হামলা, হুমকি-ধমকি ও জুলুম-নির্যাতনের অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার(২৭ ডিসেম্বর) সকালে সরকার দলীয় প্রার্থী ও পুলিশের বিরুদ্ধে এসব অভিযোগ এনে প্রতিকার চেয়ে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন, জাতীয়তাবাদী যুব দলের সাধারণ সম্পাদক কারারুদ্ধ সুলতান সালাউদ্দিন টুকুর সহধর্মিনী সায়েমা পারভীন সিম্মি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সায়েমা পারভীন সিম্মি বলেন, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রণ্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সুলতান সালাউদ্দিন বর্তমানে কারান্তরীণ। তার পক্ষে আমি(সায়েমা পারভীন সিম্মি) ও জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা নির্বাচন পরিচালনা করছি। প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে সরকার দলীয় প্রার্থীর কর্মী-সমর্থকরা আমাদেরকে নির্বাচনী প্রচারণা চালাতে দিচ্ছেনা। পোস্টার লাগাতে গেলে মারপিট করে তাড়িয়ে দিচ্ছে, পোস্টার ছিঁড়ে ফেলছে। বিএনপি কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর সহ পিটিয়ে আহত করছে। পুলিশ রাতে বিএনপি নেতাকর্মীদের ফোন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য পরামর্শ দিচ্ছে- নইলে ফল ভাল হবেনা বলে হুমকি দিচ্ছে। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ভূঞাপুর থানায় পাঁচটি ও গোপালপুর থানায় আটটি পৃথক সাজানো মামলা দায়ের করা হয়েছে। ওইসব মামলায় ভূঞাপুর উপজেলার প্রায় দুই হাজার ও গোপালপুর উপজেলায় আড়াই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে ভূঞাপুর উপজেলার তিন শতাধিক ও গোপালপুর উপজেলার চার শতাধিক বিএনপি ও ঐক্যফ্রণ্টের নেতাকর্মীদের পুলিশ গায়েবী মামলায় গ্রেপ্তার করেছে। এসব সমস্যা সমাধানের জন্য তিনি রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েও কোন সুফল পাননি। ফলে নির্বাচনে টিকে থাকা দূরুহ হয়ে পড়েছে। সংবাদ সম্মেলনে এসব সমস্যা সমাধানে তিনি ১১ দফা বাবিনামা উপস্থাপন করেন। এ সময় তার সাথে ছিলেন, ভূঞাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মোস্তফা, ভূঞাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট আব্দুল খালেক, নির্বাচন পরিচালনা কমিটির(গোপালপুর) আহ্বায়ক অ্যাডভোকেট মোমরেজ আলী, ধানের শীষের প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর ভাবী লিজা আক্তার প্রমুখ।
সংবাদ সম্মেলনে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno