আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৩:০৩

কালিহাতীতে আ’লীগ নেতার ওপর হামলার বিচার দাবিতে ১৩ শ্রমিক সংগঠনের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতীতে তিন আওয়ামী লীগ নেতার ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার(১৫ জুলাই) সকালে কালিহাতী বাসস্ট্যান্ডে উপজেলা শ্রমিক ফেডারেশন উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এতে ১৩ টি শ্রমিক সংগঠনের নেতাকর্মী, স্থানীয় ব্যবসায়ী ও আওয়ামীলীগের নেতাকর্মীরা অংশ নেন।
সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা ও এবিএম নুরুল আলম খসরু, কালিহাতী পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির, আওয়ামী লীগ নেতা মোমিনুল ইসলাম মোমিন, ব্যবসায়ী সমিতির সভাপতি নারায়ন চন্দ্র, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক শফিকুল আলম মিন্টু, শ্রমিক নেতা স্বপন সিদ্দিকী, মিঞ্জুসহ শ্রমিক নেতৃবৃন্দ। এসময় বক্তারা ওই হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং এ ঘটনার নেপথ্য হুমুকদাতাদের শাস্তি না হলে আরো কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।
এবিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন বলেন, হামলার শিকার আমিনুল ইসলাম আমিনের ছোটভাই মোমিনুল ইসলাম মোমিন বাদী হয়ে ১৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। হামলার মূল আসামী আরিফুর রহমান শান্তসহ তিন জনকে ঘটনার রাতেই গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, কালিহাতী উপজেলা সদরের সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যক্ত ভবন নিলামে বিক্রি করা হয়। গত ১০ জুলাই ক্রয়কৃত ভবনটি ঠিকাদার ভাঙতে গেলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী আরিফুর রহমান শান্ত (২০), সোলায়মান (২০), রুমেল (২০) এর নেতৃত্বে ১০-১২ জনের একটি দল ঠিকাদারের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় ভবনটিতে ওরা তালা লাগিয়ে দেয়। পরে বিদ্যালয়ের সভাপতি শ্রমিক নেতা আমিনুল ইসলাম আমিনের উপস্থিতিতে ভবনটি ভাঙতে গেলে শান্ত ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম আমিন, কালিহাতী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রতন ও পৌর শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রাসেল গুরুতর আহত হন। আহতরা বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno