আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:৪৩

ঘাটাইলে আ’লীগ নেতা শামসুর রহমান খানের স্মরণসভা

 

দৃষ্টি নিউজ:


বর্ষিয়ান রাজনীতিক, সাবেক এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুর রহমান খান শাজাহানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ জানুয়ারি) বিকালে ঘাাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ডে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।
দিঘলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিয়ার উদ্দিন মিয়ার সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। প্রধান বক্তা ছিলেন, টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান।
ইউনিয়ন আ’লীগ আয়োজিত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আলমগীর খান মেনু, শহর আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, ঘাটাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আরিফ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দিঘলকান্দি ও দিগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ও আবুল কালাম আজাদ, হামিদপুর ট্রাক শ্রমিক সভাপতি জাকির হোসেন খান রতন, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মফেল উদ্দিন তালুকদার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসতিয়াক আহমেদ রাজিব, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক মো. স¤্রাট খান, ছাত্রলীগ নেতা এনামুল হক খান রাসেল, দিগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন জনি প্রমুখ।
এ সময় বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে, প্রয়াত আওয়ামীলীগ নেতা শামসুর রহমান খান শাজাহানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার বিকালে ঘাটাইল বাসস্ট্যান্ড চত্বরে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের আহŸায়ক খলিলুর রহমানের সভাপতিত্বে এ স্মরণ সভায় বক্তব্য রাখেন, ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক শহিদুল ইসলাম লেবু, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি প্রমুখ।
উল্লেখ্য, শামসুর রহমান খান শাহজাহান মহান মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরে নর্থ-ইস্ট জোনে এবং আঞ্চলিক প্রশাসন কাউন্সিলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। মুজিবনগর সরকারের অধীনে ভারতে সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে মুক্তিযুদ্ধের রাজনৈতিক প্রশিক্ষণ প্রদানের ক্ষেত্রেও তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ১৯৫৪ থেকে ৫৬ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, ১৯৬৫ থেকে ৬৬ সাল পর্যন্ত টাঙ্গাইল মহকুমা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ১৯৭০, ১৯৭৩, ১৯৭৯ এবং ১৯৮৬ সালে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno