আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:৪০

ঘাটাইলে ইউপি নির্বাচনে নৌকা ও ধানেরশীষ পেলেন যাঁরা

 

ঘাটাইল সংবাদদাতা:


আগামি ২৯ মার্চ অনুষ্ঠেয় টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার নবগঠিত ও পুনঃগঠিত ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি। সোমবার(২৬ ফেব্রুয়ারি) দুই দলের কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ড প্রার্থী তালিকা চুড়ান্ত করে প্রতীক বরাদ্দ দিয়েছেন।
ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু জানান, তৃণমূল নেতাকর্মীদের মতামত ও ভোটে প্রতি ইউনিয়ন থেকে তিনজন করে প্রার্থীর নাম প্রস্তাব করে জেলা আওয়ামীলীগের কাছে পাঠানো হয়। জেলা আওয়ামীলীগ সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাতকার গ্রহণ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে তালিকা পাঠান। আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড সোমবার ছয় ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনীত করে নৌকা প্রতীক বরাদ্ধ দিয়েছেন। আওয়ামীলীগের মনোনীত প্রার্থীরা হচ্ছেন, সন্ধানপুর ইউনিয়নে মতিয়ার রহমান সরকার, সংগ্রামপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক মো. আ. রহিম, রসুলপুর ইউনিয়নে মো. শহিদুল ইসলাম, ধলাপাড়া ইউনিয়নে মো. শফিকুল ইসলাম শফি, লক্ষিন্দর ইউনিয়নে নবগঠিত লক্ষিন্দর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল আজিজ, সাগরদিঘী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. হেকমত শিকদার।
ঘাটাইল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখম রেজাউল করিম বলেন, ছয়টি ইউনিয়নে ১৭ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র নিয়েছিল। বিএনপির চেয়ারপরসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে গঠিত মনোনয়ন বোর্ড দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রতি ইউনিয়নে একজন করে প্রার্থীর পক্ষে সুপারিশ করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়। সোমবার বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর প্রাথমিকভাবে মনোনীত প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত করে ধানেরশীষ প্রতীক বরাদ্দ দিয়েছেন।
বিএনপির দলীয় মনোনীত প্রার্থীরা হচ্ছেন, সন্ধানপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, সংগ্রামপুর ইউনিয়নে সংগ্রামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. মাহবুবুর রহমান খান পালন, রসুলপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শামসুল আলম, ধলাপাড়া ইউনিয়নে এজহারুল ইসলাম ভূইয়া মিঠু, লক্ষিন্দর ইউনিয়নে উপজেলা বিএনপির সহ-সাংগাঠনিক সম্পাদক ও নবগঠিত লক্ষিন্দর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. মোফাজ্জল হোসেন এবং সাগরদিঘী ইউনিয়নে মো. মামুনুর রশিদ বাদশা ভূঁইয়া।
উল্লেখ্য, নির্বাচন কমিশন সচিবালয় কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউনিয়নে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৪ ও ৫ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ এবং প্রতীক বরাদ্দ ১৩ মার্চ।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno