আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৮:২২

ঘাটাইলে তিনটি ঈদগাঁ মাঠে ১৪৪ ধারা, একটি প্রত্যাহার

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইলে সামাজিক দলাদলি ও ধর্মীয় মতাদর্শের পার্থক্যের কারণে রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে ঘাটাইলের তিনটি ঈদগাঁ মাঠে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। মঙ্গলবার(২১ আগস্ট) রাতে জেলা প্রশাসন এই ১৪৪ ধারা জারি করেন। ঈদগাঁ মাঠগুলো হচ্ছে- ঘাটাইল ইউনিয়নের নরজনা ঈদগাঁ মাঠ, সংগ্রামপুর ইউনিয়নের বগা ঈদগাঁ মাঠ ও দিগড় ইউনিয়নের বোজদত্ত ঈদগাঁ মাঠ। অপরদিকে, সংগ্রামপুর ইউনিয়নের বগা গ্রামে দুই পক্ষের কেউই বিতর্কিত মাঠে নামাজ পড়বে না বলে জানালে বগা মাঠে জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়। ফলে জারিকৃত ঈদগাঁ মাঠে কোন পক্ষই ঈদের নামাজ পড়তে পারেনি।
জানা যায়, ওই তিনটি এলাকায় দুই পক্ষের মধ্যে সামাজিক বিরোধের জেরে একই স্থানে ঈদুল আজহার নামাজের জন্য পুলিশের কাছে আবেদন করেন। পরে পুলিশ আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কা দেখে বিষয়টি পুলিশ উপজেলা নিবাহী অফিসারকে জানায়। উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসককে বিষয়টি অবগত করেন। পরে জেলা প্রশাসক ওই দুইটি স্থানে ১৪৪ ধারা জারি করেন এবং বগা গ্রামে দুই পক্ষের কোন পক্ষই বিতর্কিত ঈদগাঁ মাঠে নামাজ পড়বে না নিশ্চিত হয়ে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেয়া হয়। ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাকসুদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহম্মেদ বলেন, দুই পক্ষ একই স্থানে ঈদুল আজহার নামাজের বিষয়কে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখে ১৪৪ ধারা জারি করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno