আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:০২

টাঙ্গাইলে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্ম বার্ষিকী মঙ্গলবার(৮ আগস্ট) নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, মৌন মিছিল, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল ইত্যাদি।
মঙ্গলবার সকালে জেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি মৌন মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোছা. মনোয়ারা বেগম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, যুগ্ম-সম্পাদক নাহার আহমদ, জেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী জেবুন্নেছা চায়না, সহকারী অধ্যাপক মীর ফাহমিদা জেরিন নিলা প্রমুখ। 
এদিকে, জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মির্জা আনোয়ার হোসেন বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সদস্য শামসুজ্জামান পাশা। জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি ডা. জাহাঙ্গীর হোসেন, যুগ্ম-সম্পাদক স্বপন চৌধুরী, সরকার সাইফুল, সাংগঠনিক সম্পাদক ডা. বাবুল হোসেন বাবু প্রমুখ। পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ ’৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকলের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জে টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে খুনচক্রের নিষ্ঠুর, বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে তিনিও শাহাদাৎবরণ করেন। মহীয়সী এই নারী, বাঙালির সকল লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী হিসেবে কাজ করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno