আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:০৯

টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:


যথাযথ মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় টাঙ্গাইলে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। সোমবার(২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুরু হয়।
ভোরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্মৃতি স্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করে। এরপর টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রর্দশন করা হয়।
টাঙ্গাইল স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন। কুচকাওয়াজে জেলা পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। পরে অংশ গ্রহণকারীদের পুরষ্কার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নেছার উদ্দিন জুয়েল, টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কামান্ডার জহিরুল হক ডিপটি প্রমুখ। জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে স্থানীয় শিল্পকলা অ্যাকাডেমিতে দিনব্যাপী মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।
এ ছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে শহীদ স্মৃতি পৌর উদ্যানে মিলাদ মাহফিল, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা করা হয়।
দুপুরে হাসপাতাল, জেলখানা, শিশু সদন ও শিশু দিবা যত্ন কেন্দ্রলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকালে ক্রীড়া প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। টাঙ্গাইল স্টেডিয়ামে ফুটবল ও ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় ‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা ও সিম্পোজিয়ামের আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno