আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:১৭

টাঙ্গাইলে যুগধারা পত্রিকার বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল থেকে প্রকাশিত সাপ্তাহিক যুগধারা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক মো. হাবিবুর রহমানের বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। রোববার(১৯ নভেম্বর) টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ‘ঘ’ অঞ্চল আদালতে টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী মামলাটি দায়ের করেন।
অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ‘ঘ’ অঞ্চল আদালতের বিচারক মো. হামিদুল ইসলাম মামলাটি সিআর রেজিস্টারে নিবন্ধন(নং-৪৫৭/২০১৭ইং) পূর্বক তদন্ত করে আগামি ১০ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য কালিহাতী থানার অফিসার ইনচার্জকে নির্দেশনা দিয়েছেন।
মামলার বাদি অভিযোগ করেন, সাপ্তাহিক যুগধারা পত্রিকার গত ১৯ সেপ্টেম্বর সংখ্যায় ‘হাইব্রিড আওয়ামীলীগার ইঞ্জিনিয়ার লিয়াকত আলীর রাজনীতি-১’ এবং একই পত্রিকার গত ১০ অক্টোবর তারিখের সংখ্যায় ‘হাইব্রিড আওয়ামীলীগার ইঞ্জিনিয়ার লিয়াকত আলীর রাজনীতি-২’ শিরোনামে মূদ্রিত ও প্রকাশিত সংবাদে তাকে(ইঞ্জিনিয়ার লিয়াকত আলীকে) নানা ভাষা ও বাক্যে হেয় করার পাশাপাশি ‘জংলা কবুতর’ আখ্যা দিয়েছেন এবং তাঁর সহায় সম্পত্তি ও দলীয় পদ নিয়ে কুৎসা রটিয়েছেন। এতে তাঁর ব্যক্তিগত, রাজনৈতিক এবং সমাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে। পত্রিকার কপি সংযুক্ত করে তিনি প্রায় এক কোটি টাকার সম্মানহানি ঘটেছে উল্লেখ করে ‘দি পেনাল কোড’-এর ৫০০/৫০১ ধারায় মামলা দায়ের করেছেন।
ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, এরআগে তিনি টাঙ্গাইল জজ কোর্টের আইনজীবী মো. আজিজুর রহমানের মাধ্যমে বিবাদি মো. হাবিবুর রহমানকে(ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক) গত ১৭ অক্টোবর একটি ‘লিগ্যাল নোটিশ’ দেন। কিন্তু মো. হাবিবুর রহমান কোন জবাব না দেওয়ায় তিনি আদালতে মামলা দায়ের করেন।
এ বিষয়ে সাপ্তাহিক যুগধারা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক মো. হাবিবুর রহমান সরকার জানান, আমরা লিগ্যাল নোটিশের খন্ডাংশ পেয়েছি। অর্থাৎ লিগ্যাল নোটিশের দ্বিতীয় পৃষ্ঠা পেয়েছি। প্রথম পৃষ্ঠা না পাওয়ায় জবাব দিতে পারেননি। আমরা অনুসন্ধানী ধারাবাািহক প্রতিবেদন প্রকাশ করেছি। সেই প্রতিবেদনে ক্ষুব্ধ হয়ে ইঞ্জিনিয়ার লিয়াকত আলী আদালতে মামলা দায়ের করেছেন। আমরা আইনি প্রক্রিয়ায় মামলা মোকাবেলা করব।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno