আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৪০

টাঙ্গাইলে শিশু শয়ন হত্যার বিচার ও পরিবারের নিরাপত্তা দাবি

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ভূঞাপুরে সৎ বাবার হাতে অপহৃত ও খুন হওয়া শিশু মাসুদ রানা শয়ন(৮) হত্যাকান্ডের বিচার ও পরিবারের নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার(৩১ জানুয়ারি) টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন নিহত শয়নের নানি মোছা. মাজেদা বেগম।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোছা. মাজেদা বেগম জানান, ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর ভূঞাপুরের মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মাসুদা বেগমের পূর্বের ঘরের ছেলে মাসুদ রানা শয়ন অপহৃত হয়। অপহরণের দুইদিন পর পরিবারের কাছে মোবাইল ফোনে অপরহণকারীরা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে অপহরণকারীদের কথা মতো দুই লাখ টাকা নিয়ে মাসুদা বেগম ও তার মা মাজেদা বেগম টাঙ্গাইলের র‌্যাবকে জানিয়ে ঘাটাইলের পাহাড়িয়া এলাকায় যান। কিন্তু রাস্তা ভুল করায় র‌্যাব সদস্যরা যথাস্থানে যাওয়ার আগেই অপহরণকারীরা টাকা নিয়ে পালিয়ে যায়।
শিশু মাসুদ রানা শয়নের কোন সন্ধান না পেয়ে তার নানি মোছা. মাজেদা বেগম বাদি হয়ে একই বছরের ৯ অক্টোবর অজ্ঞাতনামা ব্যক্তিদের অভিযুক্ত করে ভূঞাপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ মাসুদ রানা শয়নের সৎ বাবা ঘাটাইলের রামপুর গ্রামের মো. শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেনকে জিজ্ঞাসাবাদ করলে অপহরণের কথা স্বীকার করে। তারা মাসুদ রানা শয়নকে হত্যা করে মধুপুর উপজেলার টেংরী গোরস্থানের পাশে দাফনবিহীনভাবে মাটিতে পুঁতে রাখে। তার দেয়া তথ্য অনুযায়ী ২০১৫ সালের ১৮ মার্চ নিহত মাসুদ রানা শয়নের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘাটাইলের রামপুর গ্রামের মো. শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন(৩০), ভূঞাপুর উপজেলার রুহুলী চরপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে মো. সোহেল(২০) ও গোপালপুর উপজেলার কামাক্ষাবাড়ি গ্রামের হিরালাল আর্য্য এর ছেলে গৌতম চন্দ্র আর্য্যকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিরা টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হত্যাকান্ডের বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। কয়েক মাস জেল-হাজতে থাকার পর মাসুদ রানা শয়নের সৎ বাবা জাহাঙ্গীর হোসেন ব্যতিত অন্য দু’জন জামিনে মুক্ত হয়। জামিনে মুক্ত হয়ে মামলার বাদি মোছা. মাজেদা বেগম, নিহত শিশু মাসুদ রানা শয়নের মা মোছা. মাসুদা বেগম সহ পরিবারের লোকদের মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিতে থাকে। একাধিকবার হুমকি দেয়ায় গত বছরের ৪ ডিসেম্বর মোছা. মাজেদা বেগম ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

মোছা. মাজেদা বেগম আরো বলেন, আমি নাতি ও আমার মেয়ে তার ছেলে চিরতরে হারিয়েছি। তারপরও আসামিরা আমাদেরকে স্বাভাবিকভাবে জীবন-যাপন করতে দিচ্ছে না। একের পর এক হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। আমরা নিরাপত্ত চাই, শিশু মাসুদ রানা শয়ন হত্যাকরীদের ফাঁসি চাই। সংবাদ সম্মেলনে মোছা. মাজেদা বেগমকে সহায়তা করেন তার মেয়ে মাসুদা বেগম, সম্পর্কীয় আত্মীয় আমেনা বেগম, আব্দুল কদ্দুছ ও মো. আব্দুল মোমিন।
এ সময় বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno