আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:০২

টাঙ্গাইলে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৮তম তিরোধান উৎসব পালিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার(৩ জুন) ত্রিকালদর্শী মহাপুরুষ শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৮তম তিরোধান উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শহরের কালীপুর শ্রীশ্রী লোকনাথ আশ্রম ও মন্দির প্রাঙ্গণে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল পূজা অর্চনা, বাল্যভোগ, রাজভোগ, মহাপ্রসাদ বিতরণ, আলোচনা সভা ও ভক্তিমূলক গানের অনুষ্ঠান সহ নানা আয়োজন।
সকালে পূজা অর্চনা ও অঞ্জলী প্রদানের মাধ্যমে লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসবের সূচনা করা হয়। এ সময় বিপুল সংখ্যক ভক্তের উপস্থিতে উৎসব প্রাঙ্গণ সনাতন ধর্মাবলম্বীদের মিলন মেলায় পরিণত হয়।
প্রকাশ, অলৌকিক ঘটনার মধ্য দিয়ে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী সাধারণ আত্মপ্রকাশ করনে। ১৮৯০ খ্রিস্টাব্দের (১২৯৭ বঙ্গাব্দ) ১৯ জৈষ্ঠ্য ১৬০ বছরের মানবদেহ ত্যাগ করার আগে বাবা লোকনাথ সবাইকে বলে যান, আমি নেই এ কথা কখনো মনে করবে না- আমি ছিলাম, আমি আছি, আমি থাকবো।
দেহ ত্যাগের আগে মানব জাতির উদ্দেশে রেখে যান তার অলৌকিক বাণী ‘রণে বনে জলে জঙ্গলে যেখানেই বিপদে পড়িবে আমাকে স্মরণ করিও, আমি রক্ষা করিব’- যা আজও সনাতন ধর্মাবলম্বীদের চলার পাথেয় হয়ে রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno