আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:২৯

টাঙ্গাইলে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:


‘সবুজে বাঁচি, সবুজে বাঁচাই/নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’- স্লোগানে টাঙ্গাইলে ৭ দিন ব্যাপী বৃক্ষ মেলা ও ফল প্রদর্শণীর উদ্বোধন করা হয়েছে। সোমবার(৩০ জুলাই) সকালে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ মেলার আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যানের মুক্ত মঞ্চে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নেছার উদ্দিন জুয়েল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন টাঙ্গাইলের যুগ্ম-পরিচালক শহিদুল্লাহ শেখ, জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, বাংলাদেশ প্লান্ট নার্সারী ম্যান সোসাইটির জেলা শাখার সভাপতি শহীদুজ্জামান মোস্তফা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা হারুন অর রশিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় শহরের ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০০ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় ২৪টি নার্সারীর ৩৬টি স্টল বসেছে। আগামি ৫ আগস্ট পর্যন্ত এ মেলা চলবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno