আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৩১

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের ভয়ের কারণ নেই :: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

 

দৃষ্টি নিউজ:

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, যারা দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করেন তাদের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে ভয় বা আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। স্বাধীন সাংবাদিতার নামে যারা অপসাংবাদিকতা করছে, মানুষের চরিত্র হনন করছে, দেশের সার্বভৌমত্ব ও সাম্প্রদয়িতক সম্প্রীতির উপর আঘাত করছে, তাদের দমন করার জন্যই এ আইন করা হয়েছে। যারা প্রকৃত সাংবাদিতা করবেন তাদের উপর এ আইন প্রয়োগ হবে না। যদি হয় তবে আমরা সাংবাদিক সমাজ এর প্রতিবাদ করব। শনিবার(২৯ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব বলেন।
তিনি আরো বলেন, বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে এবং এ কাজ অনেক দূর এগিয়েছে। নমব ওয়েজবোর্ডে প্রিণ্ট মিডিয়ার পাশাপাশি ইলেক্ট্রনিক মিডিয়াও অর্ন্তভুক্ত করা হবে। এ সময় বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি ডা. কামরুল হাসান খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগর সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর শনিবার দুপুরে নতুন সরকারিকরণকৃত টাঙ্গাইলের কালিহাতী আরএস পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে তিনতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। ওই অনুষ্ঠানে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্ন দেখাচ্ছেন ও সেগুলোর বাস্তবায়ন করছেন। তিনি নিজস্ব অর্থাায়নে পদ্মা সেতু নির্মাণ করছেন, আর আপনারা নিজস্ব অর্থায়নে স্কুল ভবন নির্মাণ করেছেন- এটাই চান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার ঘোষণা দিয়েছেন। মানবতার মা শেখ হাসিনা এখন বিশ্বনেত্রী এবং বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তাই আগামি জাতীয় সংসদ নির্বাচনে দেশের জনগণকে নৌকা প্রতিকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, জনগণকে সিদ্ধান্ত নিতে হবে এদেশ শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তি পরাজিত করে একটি অসাম্প্রদায়িক ও উন্নত রাষ্ট্রে পরিণত হবে? না-কি পরাজিত মৌলবাদী শক্তিরা ক্ষমতায় এসে দেশকে আবার পিছিয়ে নিয়ে যাবে? শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ বাজেট বরাদ্দ দিয়ে থাকে। শিক্ষার্থীদেরকে সরকারি সুযোগ সুবিধা নিয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে; দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।
কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোজহারুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, দৈনিক সময়ের আলো পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম রতন প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি আবু নাসের, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী, কালিহাতী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল¬া এবং নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মামুদসহ বিদ্যালয়ের শিক্ষক-শক্ষিকা, ছাত্রছাত্রী, অভিভাবকবৃন্দ এবং স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর নেতাকর্মীরা। এরপর তথ্য উপদেষ্টা উপজেলার নারান্দিয়া টিআরকেএন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno