আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৪৮

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কনস্টেবল শামসুজ্জামান

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের(ডিবি) দক্ষিণে কর্মরত কনস্টেবল শামসুজ্জামান ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কনস্টেবল নির্বাচিত হয়েছেন। শামসুজ্জামান তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন কলা-কৌশল অবলম্বন ও ছদ্মবেশ ধারণ করে ১০টি গুরুত্বপূর্ণ মামলা নিষ্পত্তি করতে পুলিশকে সহযোগিতা করায় কর্তৃপক্ষ তাকে অক্টোবর মাসে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কনস্টেবল হিসেবে পুরস্কৃত করেছে।
জানাগেছে, তথ্য প্রযুক্তির উন্নত কলা-কৌশল ব্যবহার করে কনস্টেবল শামছুজ্জামান পাঁচটি ক্লু-লেস হত্যা মামলাসহ ১১টি গুরুত্বপূর্ণ মামলার নিষ্পত্তি করেছেন। মামলাগুলো হচ্ছে- অবসর প্রাপ্ত সেনা সদস্য সার্জেণ্ট শামীম হত্যা মামলা(গোপালপুর থানার মামলা নং-১২, তারিখ-২৬/০৮/২০১৬ ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড)। আসামিরা হচ্ছেন- সুজন, রহিম ও রাজিয়া(স্ত্রী)। টাঙ্গাইল সদর থানার রসুলপুরে শিক্ষক দম্পত্তি (অনিল মাস্টার ও কল্পনা রানী দাস) হত্যা মামলা(টাঙ্গাইল সদর থানার মামলা নং-৫০, তারিখ-২৬/০৭/২০১৭, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড)। এ মামলায় আসামির সংখ্যা ৬জন। টাঙ্গাইল সদর থানার বাঘিল ইউনিয়নের নিকাহ রেজিস্টার ও কাজী শামসুল হক হত্যা মামলা(টাঙ্গাইল সদর থানার মামলা নং-০২, তারিখ- ০১/০৬/২০১৮, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড)। এ মামলায় আসামি দুইজন। বাসাইল থানার অনুল বেগম হত্যা মামলা(মামলা নং-০৪, তারিখ-১০/০৭/২০১৮, ধারা-৩০২/২০১/৩৪দ.বি.)। আসামি দুইজন। নাগরপুর থানার খালেদা আক্তার পপি হত্যা মামলা(মামলা নং-০৫, তারিখ-০৭/০৮/২০১৮, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড)। আসামি একজন। মির্জাপুর থানার রুবি বেওয়া হত্যা মামলা(মামলা নং-৩০, তারিখ- ২৯/১০/২০১৪, ধারা-৩০২/৩৪ পেনাল কোড)। আসামি একজন। এমপি আমানুর রহমান খান রানাকে আদালতে হাজিরকে কেন্দ্র করে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগজিন ও ৮ রাউন্ডগুলি উদ্ধার(টাঙ্গাইল সদর থানার মামলা নং-০৬/৩৮৮, তারিখ-০৫/০৯/২০১৮, ধারা অস্ত্র আইনের ১৯-ক)। জিয়া পরিবার সাইবার দলের মূলহোতা রাজ মাহমুদকে গ্রেপ্তার(সাইবার ক্রাইম মামলা)। টাঙ্গাইল শহরের ক্যাপসুল মার্কেট এলাকায় মেয়েদের উত্ত্যক্তকারী চারজন ইভটিজার গ্রেপ্তার। এ সময়ে তিনি ৭৩৯ বোতল ফেন্সিডিল, ১৩০ গ্রাম হেরোইন, ৫৩০ পিস ইয়াবা উদ্ধারে বিশেষ ভূমিকা রাখেন।
কনস্টেবল মো. শামসুজ্জামান চলতি বছরের ১৯মার্চ টাঙ্গাইল জেলা পুলিশে যোগদান করেন। তিনি বিগত দিনের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মাত্র সাতমাস সময়ে টাঙ্গাইলে সংঘটিত ১০টি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উন্মোচিত করেন। ওই গুরুত্বপূর্ণ মামলাগুলো নিষ্পত্তির জন্য গত অক্টোবর মাসে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ কনস্টেবল হিসেবে ডিআইজি’র নিকট থেকে তিনি পুরস্কার গ্রহন করেন। এছাড়া তিনি টাঙ্গাইলে কর্মরত সময়ে ভালো কাজের স্বীকৃতি হিসেবে একাধিকবার পুলিশ সুপারের কাছ থেকে বিশেষ পুরস্কারপ্রাপ্ত হন।
মো. শামসুজ্জামান কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার পাককোলা গ্রামের আতাহার আলী ও মোছা. হোসনেয়ারা বেগমের চার ছেলের মধ্যে চতুর্থ। তার মা মোছা. হোসনেয়ারা বেগম স্কুল শিক্ষিকা, বাবা ব্যবসায়ী। বড় ভাই মো. হাসানুজ্জামান স্কুল শিক্ষক, মেজ ভাই মো. আছাদ্জ্জুামান স্কুল শিক্ষক এবং সেজ ভাই মো. আশরাফুল ইসলাম বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)তে কর্মরত। মো. শামসুজ্জামান বিগত ২০১১ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ পুলিশ বাহিনীতে (আরআরএফ, খুলনা) যোগদান করেন। তিনি কম্পিউটার হার্ডওয়ার, সফটওয়্যার, ইন্টারনেটের উপর বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন। এছাড়া তিনি মোবাইল ও ক্যামেরাসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইসের উপর পোর্টেট কোর্স সম্পন্ন করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno