আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:৪০

দুর্বৃত্তদের গুলিতে নিহত সিদ্দিক মুন্সীর লাশ দাফন ॥ জানাজা নামাজে হাজারো মানুষের ঢল

 

দৃষ্টি নিউজ:


রাজধানীর বনানীতে দুর্বৃত্তদের গুলিতে নিহত জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান এস মুন্সি ওভারসিজের মালিক সিদ্দিক মুন্সিকে(৫৫) বৃহস্পতিবার(১৬ নভেম্বর) গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পারখীতে সকাল সাড়ে ১১টায় দাফন করা হয়েছে।
এরআগে বৃহস্পতিবার সকাল ১১টায় কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের পারখী গ্রামে স্থানীয় বায়তুল মামুর জামে মসজিদের মাঠে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে বৃষ্টি উপেক্ষা করে টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনের সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারি, সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত সিকদার, কালিহাতী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, কালিহাতী উপজেলা বিএনপির সহ-সভাপতি আনছার আলী সিকদার, পারখী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সহ আশপাশের তিনটি উপজেলার(কালিহাতী, সখীপুর ও ঘাটাইল) অন্তত ২৫-২৬টি গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আপামর জনসাধারণ অংশ নেয়। পরে তাকে স্থানীয় সামাজিক গোরস্থানে দাফন করা হয়।
পারখী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও পরিবারের সদস্যরা জানায়, বুধবার(১৫ নভেম্বর) ময়না তদন্ত শেষে সিদ্দিক মুন্সীর মরদেহ রাত সাড়ে ১২টার দিকে গ্রামের বাড়িতে আনা হলে এক হৃদয় বিধারক দৃশ্যের অবতারনা হয়। সিদ্দিক মুন্সীর স্ত্রী, ভাই ও আত্মীয়-স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে ওঠে। হাজার হাজার নারী-পুরুষ তাকে এক নজর দেখার জন্য বাড়িতে ভির করে।
সিদ্দিক মুন্সীর ভায়রা ও পাশের কাকড়াজান ইউপি সদস্য আব্দুস সামাদ এবং স্থানীয়রা জানান, কালিহাতী উপজেলার পারখী গ্রামের মৃত আনছার আলীর চার ছেলে ও দুই মেয়ের মধ্যে সিদ্দিক মুন্সী তৃতীয়। অন্য ভাইয়েরা হচ্ছেন, মোকছেদ বিএসসি, ইদ্রিস আলী ও আব্দুল লতিফ। সিদ্দিক মুন্সীর একাডেমিক কোন শিক্ষা ছিলনা, কিন্তু অত্যন্ত মেধাবী সিদ্দিক মুন্সী কোরআনে হাফেজ ছিলেন। মেধার জোরে তিনি বেশ কিছুদিন স্থানীয় মাদ্রাসায় শিক্ষকতা করতেন। ১৯৮৭ সালে পাশের হামিদপুর গ্রামের হায়েত আলী সিকদারের মেয়ে জোসনা বেগমের সাথে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। তার দুই মেয়ে ও এক ছেলে। বড় মেয়ে শারমীন সুলতানাকে বিয়ে দিয়েছেন। ছেলে মেহেদী হাসান এসএসসি ও ছোট মেয়ে সাদিয়া সিদ্দিকা প্রাথমিক সমাপনী পরীক্ষা দেবে। পরে ২০০৬ সালে তিনি আদম ব্যবসা শুরু করেন। স্ত্রী-সন্তান নিয়ে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের ৭ নম্বর সড়কে ২৪ নম্বর বাসায় বসবাস করতেন। বনানী বি ব্লœকের ৪ নম্বর সড়কের ১১৩ নম্বর বাড়ির নিচতলায় সিদ্দিক মুন্সীর ব্যবসায়ী প্রতিষ্ঠান এস মুন্সি ওভারসিজের কার্যালয়।
গত মঙ্গলবার(১৪ নভেম্বর) প্রকাশ্যে চারজন মুখোশধারী দুর্বৃত্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানে ঢুকে গুলি করে সিদ্দিক মুন্সীকে খুন করে। এ সময় দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে প্রতিষ্ঠানটির তিন কর্মচারী মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক (৪২), মোখলেসুর রহমান (৩৮) ও পারভেজ আহমেদ (২৮) আহত হন। তাদের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল করিম, লিলি আক্তার, মোর্শেদা, আ. জব্বার, আলমগীর সহ অনেকেই জানান, সিদ্দিক মুন্সী অত্যন্ত ভাল লোক ছিলেন। তিনি প্রতিসপ্তায় বৃহস্পতিবার বিকালে ঢাকা থেকে গ্রামে আসতেন। শুক্রবার স্থানীয় মসজিদে নামাজ আদায় করতেন। বিকাল বা রাতে পুনরায় ঢাকা চলে যেতেন। তারা আরো জানান, আদম ব্যবসায়ীদের নামে নানা অভিযোগ শোনা যায়, কিন্তু সিদ্দিক মুন্সী সম্পূর্ণ বিপরীত ধারার লোক ছিলেন। তার দ্বারা কেউ কখনো প্রতারিত হয়েছে- এমন নজির নেই। তিনি এলাকায় একজন দানশীল ব্যক্তি হিসেবে সমধিক পরিচিত ছিলেন।
স্থানীয় সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে জানান, সিদ্দিক হোসেন একজন ভাল মানুষ ছিলেন। তিনি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছেন, এ হত্যাকান্ডের অবশ্যই সুষ্ঠু বিচার হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno