আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:২৪

নাগরপুরে সারটিয়া গাজী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঝুঁকিতে!

 

নাগরপুর সংবাদদাতা:


টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ৪৮নং সারটিয়া গাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। সামান্য বৃষ্টিতে পানি জমে বিদ্যালয়ের পাশে সৃষ্টি হয়েছে জলাধার। বর্তমানে নৌকা ছাড়া সারটিয়া গাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার অন্য কোন বিকল্প ব্যবস্থা নেই।
এলাকাবাসী জানায়, সারটিয়া গাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে যে রাস্তা আছে তা এক সময় ভাল ছিল। বিদ্যালয়ের পাশের রাস্তায় পাইপ কালর্ভাট স্থাপনের পর বৃষ্টি ও বন্যার পানির ¯্রােতে রাস্তার মাটি ধসে বিদ্যালয়ের সামনে বড় পুকুরের সৃষ্টি হয়েছে। এখন সারটিয়া গাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অথৈই পানি। এই বিদ্যালয়ের কয়েক শ’ কোমলমতি শিক্ষার্থীর অনেকেই সাঁতার জানেনা। যেকোন সময় শিক্ষার্থীরা পানিতে পড়ে দুর্ঘটনার শিকার হতে পারে। বিদ্যালয় ভবনটিও ধসে পড়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীরা জীবনের ঝুকি নিয়ে ক্লাস করছে। এছাড়া বিদ্যালয়ের সামনে পুকুর সৃষ্টি হওয়ায় ছেলেমেয়েরা খেলাধূলার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
এলাকার সাধারণ মানুষ অভিযোগ করেন, বর্তমান সরকার সারা দেশের ব্যাপক উন্নয়ন করলেও সারটিয়া গ্রাম যেন দেশের মানচিত্রের বাইরে অবস্থান করছে। গ্রামের যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ার কারণে গ্রামের শিক্ষার্থীরা মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, উচ্চতর শিক্ষা হতে বঞ্চিত সহ উৎপাদিত ফসলের ভালো দাম পায়না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মোর্শেদ আলম বলেন, ঝুকিপূর্ণ হওয়ার আগে পর্যন্ত বিদ্যালয়ের পাসের হার শতভাগ ছিল। কিন্তু বর্তমানে পাসের হার আগের চেয়ে কমেছে এবং শিক্ষার্থীদের উপস্থিতিও বর্তমানে কম। স্থানীয় সাংসদ আলহাজ¦ খন্দকার আবদুল বাতেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ জানালেও কোন সুফল পায়নি।
নাগরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি সাধারণ সম্পাদক মো. হারুন আর রশিদ বলেন, বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানানো হয়েছে। শিক্ষার মান উন্নয়ন এবং ধারাবাহিকতা অব্যাহত রাখতে বিদ্যালয়টিতে যাতায়াতের রাস্তার দ্রুত সংস্কার করা প্রয়োজন।
নাগরপুর থানা প্রাথমিক শিক্ষা অফিসার যতিন্দ্র মোহন মন্ডল বলেন, শিক্ষা অফিসে কোন অর্থ বরাদ্দ দেয়া হয়না, তবে উর্ধতন কর্মকর্তাদের কাছে ঝুঁকির বিষয়গুলো অবগত করিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno