আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:২০

বন কর্মকর্তাকে ঘুষ না দেয়ায় এক পরিবারের নামে ১৯ মামলা

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল বনবিভাগের হতেয়া রেঞ্জের কালিদাস বিট অফিসের সাবেক বিট কর্মকর্তা সিরাজুল ইসলামকে ঘুষ না দেয়ায় একই পরিবারের সকল সদস্যদের নামে ১৯টি মামলা দায়ের করার অভিযোগ ওঠেছে।
জানা যায়, চাহিদা মাফিক ঘুষ না দেয়ায় গত বছরের ৯ ফেব্রুয়ারি ভোরে তৎকালীন ফরেস্টার সিরাজুল ইসলাম তার স্টাফ নিয়ে উপজেলার মুচারিয়া পাথার ইছাদিঘী গ্রামের মৃত শামছুল হকের বাড়িতে হামলা করে একটি পোল্ট্রি ফার্ম ভেঙ্গে দেন। পরে তিনি কালিদাস বিট থেকে বদলী হয়ে হাটুভাঙ্গা বিটে যাওয়ার অাগে শামছুল হকের পরিবারের তিন সদস্যের নামে ১১টি মামলা দায়ের করে গেছেন। এর মধ্যে শামছুল হকের বড় ছেলে মোতালেবের নামে ৮টি, অপর ছেলে মোজাম্মেলের নামে ৯টি এবং মেয়ে খালেদার নামে দু’টি মামলা দায়ের করেছেন। ১৯টি অহেতুক মামলার বোঝা মাথায় নিয়ে পরিবারটির স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।
মামলার আসামী মোজাম্মেল বলেন, আমরা গরিব মানুষ, পোল্ট্রী ফার্ম চালিয়ে কোনমতে সংসার চালাই। বন কর্মকর্তা সিরাজুল ইসলাম পোল্ট্রী ফার্ম চালাতে হলে ঘুষ দাবি করেন। ঘুষের টাকা না দেয়ায় আমাদের পোল্ট্রি ফার্মটি ভেঙ্গে দিয়ে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে ওই বন কর্মকর্তা। আবার পরিবারের সকলের নামে মামলা দিয়ে হয়রানী করছে।
এ ব্যাপারে ফরেস্টার সিরাজুল ইসলাম বলেন, বনবিভাগের জায়গায় নির্মিত পোল্ট্রি ফার্মটি ভাঙ্গার সময় মোজাম্মেলের পরিবারের লোকজন আমাদের উপর হামলা করায় তাদের নামে একটি পুলিশ মামলা বাকিগুলো বন আইনে মামলা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno