আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৪৯

বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধপরিকর :: পানি সম্পদ উপমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:


পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী তিনি জানেন দেশের সার্বিক উন্নয়ন করতে হলে বাংলাদেশের নদ-নদী ও এর তীরবর্তী মানুষকে রক্ষা করতে হবে। তাই সরকার একদিকে যেমন নদী ভাঙন রোধে কাজ করে যাচ্ছে, একই সাথে যেসব নদী নাব্যতা হারিয়ে ফেলেছে সেগুলোর নাব্যতা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে। তিনি সোমবার(৪ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের নাগরপুরে যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা ও ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কীভাবে নদী ভাঙন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। তিনি বলেন, নদী ভাঙন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়ার জন্য আমি বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করছি। নাগরপুরের যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকশা, মাইঝাইল সহ সিরাজগঞ্জের চৌহালী উপজেলা ও সহবতপুর ইউনিয়নের নন্দপাড়ায় ধলেশ্বরী নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলার পরামর্শ দেন তিনি। সুবিধাজনক সময়ে স্থায়ী পদক্ষেপ গ্রহন করা হবে বলে উপস্থিত সাংবাদিকদের জানান তিনি। পরে উপমন্ত্রী নাগরপুর ও দেলদুয়ার উপজেলার মাঝ দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম দেখতে যান।
এ সময় টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রকল্প পরিচালক এসএম শফিকুল হক, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাদিরা আখতার, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক এম শিবলী সাদিক প্রমুখ তার সাথে ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno