আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:৫০

বালু উত্তোলনকারীদের কোনভাবেই ছাড় দেয়া হবেনা :: পানিসম্পদ উপ-মন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

পানিসম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনকারীদের কোনভাবেই ছাড় দেয়া হবেনা। তাদের কোন দলীয় পরিচয় বিবেচনা করা হবেনা। তিনি বলেন, সরকার নদী ভাঙন এলাকার দিকে বিশেষ নজর দিয়েছে। ভাঙন কবলিত এলাকার মানুষের কথা চিন্তা করে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এরমধ্যে রয়েছে ডিপিটি, ডাম্পিং এবং নদী ড্রেজিং।

উপ-মন্ত্রী আরো বলেন, মির্জাপুরে নদী ভাঙন কবলিত এলাকার জন্য ১১৫কোটি টাকার ডিপিটি প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং ৪০০কোটি টাকা ব্যয়ে বংশাই নদীতে ড্রেজিং করা হবে। যে এলাকার অবস্থা বেশি ভাঙন কবলিত সেখানে দ্রæত ডাম্পিং শুরু করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি সোমবার(২ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদীর লতীফপুর ইউনিয়নের যোগীরকোফা, ফতেপুর ই্উনিয়নের থলপাড়া, ফতেপুর, সুতানরি, বানকাটা পারদিঘী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী উকিল বিশ্বাস, প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মালেক, সহকারী পুলিশ সুপার(মির্জাপুর সার্কেল) দিপঙ্কর ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno