আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:৩৬

বাসাইলে দুধ কেনা নিয়ে তুঘলকি কান্ড!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইলের ফুলবাড়ী বাজারে দুধ কেনা-বেঁচা নিয়ে তুঘলকি কান্ড ঘটেছে। এক পক্ষ থানায় মামলা দায়ের করেছে, অপর পক্ষ তাঁদের খরের গাদায় আগুন দেয়ার অভিযোগ করেছে।
জানাগেছে, বাসাইল উপজেলার ফুলবাড়ী গ্রামের স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলে মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) এবং স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলে মহাদেব চন্দ্র ঘোষ(৫৪) একই গ্রামের বাসিন্দা। মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) এর বাড়ি ফুলবাড়ী বাজার থেকে উত্তর-পশ্চিম দিকে প্রায় আধা কিলোমিটার দূরে এবং মহাদেব চন্দ্র ঘোষ(৫৪) এর বাড়ি বাজার থেকে প্রায় ৫০০গজ উত্তরে অবস্থিত। ফুলবাড়ী বাজার থেকে তারা উভয়েই দুধ কিনে ব্যবসা করেন। উত্তর-পশ্চিম দিক থেকে ফুলবাড়ী বাজারে যাতায়াত করতে মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) এর পরিবারকে মহাদেব চন্দ্র ঘোষ(৫৪) এর বাড়ির পাশ দিয়ে চলাচল করতে হয়। দুই পরিবারের কর্তার মধ্যে নামের মিল থাকায় বাজার ঘেষা স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের মেয়ের সাথে উত্তর-পশ্চিম এলাকার স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলের(মহাদেব চন্দ্র ঘোষ-৪৮) মধ্যে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই উভয় পরিবারের মধ্যে নানা বিষয় নিয়ে দ্বন্দ্ব শুরু হয়।
মামলা সূত্রে প্রকাশ, গত ২৪ জানুয়ারি বিকালে মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) ফুলবাড়ী বাচারে দুধ কিনতে গেলে স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলে জয়দেব ঘোষের সাথে কথা কাটাকাটি হয়। ওই সময়ই বাজারের লোকজনের হস্তক্ষেপে বিষয়টির মিমাংসা করা হয়। পরদিন ২৫ জানুয়ারি সকালে মহাদেব চন্দ্র ঘোষ(৫৪) এর ভগ্নিপতি নিতাই চন্দ্র ঘোষ বাজারে দুধ কিনতে গেলে আগে থেকে ওৎপেতে থাকা স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলে জয়দেব ঘোষ(৪২), মহাদেব ঘোষ(৫৪),স্বর্গীয় সুরেন্দ্র ঘোষের ছেলে ভাষান ঘোষ(৪২), ভাষান ঘোষের ছেলে সুজিত ঘোষ(২২), অজিত ঘোষ(২০), সুদেব ঘোষের ছেলে জীবন ঘোষ(২০), হারান চন্দ্র ঘোষ(৪২) ও তার ছেলে তন্ময় ঘোষ(২০) সহ ৭-৮ ব্যক্তি লাঠি, দা ও লোহার রড নিয়ে হামলা করে। তারা অতর্কিতভাবে আক্রমন চালিয়ে নিতাই চন্দ্র ঘোষকে পিটিয়ে আহত করে এবং তার সাথে থাকা দুধ কেনার টাকা কেড়ে নেয়। পরে তাকে উদ্ধার করে বাসাইল উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। পর্যায়ক্রমে বাজারে গেলে মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) এর আত্মীয় লক্ষণ ঘোষকে দ্বিতীয় দফায়, শঙ্কর ঘোষ এবং প্রতাপ ঘোষকে তৃতীয় দফায় পিটিয়ে আহত করে। এ ঘটনার পর থেকে উভয় পরিবারের কেউ পারতপক্ষে কেউ কারো মুখোমুখি হচ্ছেনা। এ ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) জানান, এ বিষয়ে তিনি বাসাইল থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় জামিনে মুক্ত হয়ে অভিযুক্তরা মূল ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য নিজেদের খরের গাদায় আগুন ধরিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। এ ঘটনায় তাদেরকে অভিযুক্ত করে মামলা দায়ের করার পায়তারা করছে। তিনি প্রকৃত দোষীদের শাস্তি দাবি করেন।
স্বর্গীয় নারায়ন চন্দ্র ঘোষের ছেলে জয়দেব ঘোষ জানান, মহাদেব চন্দ্র ঘোষ(৪৮) তার ভগ্নিপতি হলেও মিথ্যা অভিযোগে মামলা দায়ের করেছেন। তারাই জয়দেবকে পিটিয়ে আহত করে উল্টো তাদেরকে অভিযুক্ত করেছে, ঘটনার সময় যারা এলাকায়ই ছিলনা এমন ব্যক্তিদের নামও মামলায় যুক্ত করেছে। তিনি আরো বলেন, তারা গত ১৪ ফেব্রুয়ারি রাতে আমাদের খরের গাদায় আগুন দিয়ে বাড়ি পুড়িয়ে দেয়ার চেষ্টা করেছিল।
এ বিষয়ে বাসাইল থানার এসআই মাহমুদ হাসান জানান, ফুলবাড়ী বাজারে দুধ নিয়ে মারপিটের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করে জেল-হাজতে পাঠানো হয়েছে। তদন্তের পর আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno