আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:৩৩

বিদ্রোহীরা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ কোন পদে নয় :: টাঙ্গাইল জেলা আ’লীগ

 

দৃষ্টি নিউজ:

জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইতোপূর্বে আ’লীগের যেসব নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদেরকে দলীয় গুরুত্বপূর্ণ কোন পদে না রাখার সিদ্ধান্ত নিয়েছে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ। এছাড়া আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ পদের প্রার্থীদের অতীত (ব্যাকগ্রাউন্ড) ও বংশের রাজনৈতিক অবস্থান বিবেচনার সুপারিশও করেছে প্রাচীণ এ দলটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী(মুজিব বর্ষ) উদযাপনের প্রস্তুতির অংশ হিসেবে বুধবার(২৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতারা সভায় বলেন, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে যারা দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হয়েছিলেন তারা আর স্ব-পদে থাকতে পারবেন না, বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিদ্রোহীরা দলের গুরুত্বপূর্ণ পদে আসতে পারবেন না। কিন্তু মুজিববর্ষ উপলক্ষে সাধারণ ক্ষমা করায় বিদ্রোহীরা সদস্য হিসেবে দলীয় কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারবেন। সেইসাথে মেয়াদী উত্তীর্ণ ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলাগুলোতে কেন্দ্রের নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন করার সিদ্ধান্তও গৃহীত হয়। নেতারা আশা প্রকাশ করে বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে কেন্দ্র করে যে সমস্যা সৃষ্টি হয়েছিল তা পরিস্কার হয়ে গেল। এতে করে দলীয় শৃঙ্খলা ও কর্মকান্ডের গতিশীলতা বৃদ্ধি পাবে।

বর্ধিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, আলহাজ মো. একাব্বর হোসেন এমপি, আলহাজ মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, আতাউর রহমান খান এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, হাছান ইমাম খান সোহেল হাজারি এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মমতা হেনা লাভলী প্রমুখ।

বর্ধিত সভায় আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক অংশ নেয়ার কথা থাকলেও সরকারি কাজে ব্যস্ত থাকায় তিনি অংশ নিতে পারেন নি।

প্রকাশ, ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে কালিহাতীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী বিকম, বাসাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম এবং দেলদুয়ারে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান মারুফ বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত এবং টাঙ্গাইল সদরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম পরাজিত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno