আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:১৭

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ছাত্রলীগের তালা!

 

দৃষ্টি নিউজ:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্র-শিক্ষকদের বের করে দিয়ে ক্যাফেটেরিয়ায় তালা দেয়ার অভিযোগ ওঠেছে। সোমবার(২৪ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে তারা ক্যাফেটেরিয়ায় তালা দেয়। এরআগে রোববার তারা ক্যাফেটেরিয়ার পরিচালক মাজেদুরের বাসায় ভাংচুর চালায়।
জানাগেছে, বিশ্ববিদ্যালয়ের ৫নং গেট সংলগ্ন মাজেদুর রহমানের বাসা। মাজেদুরের পাশেই দুলালের পাঁচ তলা ভবন, ঈসমাইল ও সানোয়ার বাসা। দুলালের বাসায় বিশ্ববিদ্যালয়ের ৫০-৬০ জন ছাত্রী বসবাস করেন। মাজেদুরের জায়গার উপর দিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাসহ ঈসমাইল ও সানোয়ারের বাসার লোকজন যাতায়াত করতেন। প্রতিবেশি দুলাল, ঈসমাইল ও সানোয়ারের সাথে দ্বন্দ্ব হওয়ায় মাজেদুর যাতায়াতের ওই রাস্তা বন্ধ করে দেন। রোববার(২৩ সেপ্টেম্বর) দুপুরে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী মাজেদুরের বাসায় দুই ধাপে ভাংচুর করে ও বাসার মেয়েদের সাথে অশালীন আচরণ করে। মাজেদুর বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া পরিচালনা করতেন। এর জের ধরে সোমবার সকাল ১০ টায় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্র-শিক্ষকদের বের করে দিয়ে ক্যাফেটেরিয়ায় তালা ঝুলিয়ে দেয়।
অভিযোগ রয়েছে, মাজেদুরের জায়গায় আদালতের ১৪৪ ধারা জারি রয়েছে। দুলাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এ ঘটনা ঘটিয়েছেন। তিন লাখ টাকার বিনিময়ে ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান পাঁচতলা ভবনের মালিক দুলালের পক্ষ হয়ে মাজেদুরকে শায়েস্তা করতে এ ঘটনা ঘটিয়েছে।
মাজেদুরের বাসায় ভাংচুর, ক্যাফেটেরিয়া তালাবদ্ধ ও টাকা লেনদেনের বিষয় অস্বীকার করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সজীব তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে এ কাজ করেছে।
মাজেদুর রহমান বলেন, জায়গাটা আমার পৈত্রিক সম্পত্তি। জায়গা নিয়ে সমস্যা হওয়ায় আমি আদালতে আবেদন করে ১৪৪ ধারা জারি করাই। বিশ্ববিদ্যালয়ের কারো সাথে আমার কোন শত্রুতা নাই। দুলাল তার পাঁচতলা বাড়ি নির্মাণের সময় রাস্তার জন্য জায়গা রাখেন নাই। আমাদের জায়গাকে তারা রাস্তা হিসেবে ব্যবহার করতে চায়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সমস্যা হলে অন্য জায়গায় থাকবে। তিনি আরো বলেন, আমাদের বরাবরই তাদের সাথে ভাল সম্পর্ক, এটা বিশ্বদ্যিালয়ের বাইরের বিষয় কিন্তু ছাত্রলীগের নেতারা কেন এমন করছে বুঝতে পারছি না?
বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, আমি ভাংচুরের খবর পেয়ে ছাত্রদের দুইবার সরিয়ে নিয়ে আসি এবং পুলিশ প্রসাশনকে অবহিত করি। ক্যাফেটেরিয়া তালাবদ্ধ ঘটনা শুনে আমি সেখানে যাই ও ছাত্র নেতাদের সাথে কথা বলে বেলা সাড়ে ১২ টায় ক্যাফেটেরিয়া খুলে দেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno