আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:২৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে এক যুগ পর শিক্ষক সমিতির নির্বাচন মঙ্গলবার ॥ তিন প্যানেলে প্রার্থী ৩২

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন মঙ্গলবার(২৫ জুলাই) অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্চে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
জানা যায়, গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। এর পর থেকেই পুরো ক্যাম্পাসে নির্বাচনী আমেজ চলছে। এর আগে ২০০৬ সালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হলেও সমিতির তেমন কোন কার্যক্রম ছিলনা। প্রায় এক যুগ পর মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
শিক্ষক সমিতির এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে তিনটি প্যানেলে মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। তিনটি প্যানেলের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ^াসী প্যানেল থেকে সভাপতি পদে অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে ড. মো. ইকবাল মাহমুদসহ মোট ১৪ জন, শাহীন-লিটন পরিষদ নামে প্যানেল থেকে সভাপতি পদে ড. মুহাম্মদ শাহীন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ আবুল কাশেম লিটনসহ মোট ১৫ জন এবং স্বাধীনতা, সার্বভৌমত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাদী মূল্যবোধে বিশ^াসী শিক্ষক প্যানেল থেকে সভাপতি অধ্যাপক ড. একেএম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক পদে ড. মোহাম্মদ মাতিউর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে, তিনটি প্যানেলের পক্ষ থেকে পৃথক পৃথক নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। প্রত্যেক প্যানেলের প্রার্থীরা স্ব-স্ব ইশতেহার নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। তারা শিক্ষকদের কল্যাণে নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থণা করছেন। এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির ভোটার রয়েছেন ১৮৪ জন।
বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ^াসী প্যানেল থেকে সভাপতি প্রার্থী প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, আমি সব সময় শিক্ষকদের সাথে ছিলাম। সকল সুখ-দুঃখ ভাগাভাগি করে কাধেঁ কাধ মিলিয়ে কাজ করেছি এবং ভবিষ্যতেও করবো। আশা করি, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলী বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এ প্যালেনকে জয়যুক্ত করবে। নির্বাচিত হলে পূর্বের ন্যায় শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অবদান রাখবো।
এ শিক্ষক সমিতি নির্বাচনে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাদী মূল্যবোধে বিশ^াসী শিক্ষক প্যানেল থেকে সভাপতি প্রার্থী অধ্যাপক ড. একেএম মহিউদ্দিন বলেন, আমরা কথায় নয় কাজে বিশ্বাসী। আমরা শিক্ষকদের কল্যাণে কাজ করি- তা ইতোমধ্যে প্রমাণিত। নির্বাচিত হলে, শিক্ষকদের গবেষণা ও প্রযুক্তিতে উৎকর্ষতার জন্য কাজ করবো। তিনি আরো বলেন, এখনো অনেক নীতিমালা হয়নি। সে সব নীতিমালাসহ শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সকলের সম্মিলিত প্রয়াসে কাজ করবো। সর্বোপরি, এ বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক ও আদর্শ বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সক্রিয় থাকবো।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতি নির্বাচনে শাহীন-লিটন পরিষদ থেকে সভাপতি প্রার্থী ড. মুহাম্মদ শাহীন উদ্দিন বলেন, প্রতিদ্বন্দ্বিতাকারী প্যানেলগুলোর মধ্যে আমরাই সবগুলো পদে প্রার্থী দিতে পেরেছি। আশা করি আমরা সকলের সমর্থন পাবো। জয়ী হলে সকলকে সাথে নিয়ে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করবো। শিক্ষকদের গবেষণা ও একাডেমিক বিষয়ে গুরুত্বারোপসহ শিক্ষার ভাল পরিবেশ তৈরি করতে চাই। তিনি আরো বলেন, যখন যারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে থাকেন তারাই বিভিন্ন পদ-পদবী ধরে রাখেন। এর পরিবর্তন দরকার।
উল্লেখ্য, ভোটগ্রহণ শেষে আগামি ৩০ জুলাইয়ের মধ্যে নির্বাচনের ফলাফল বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে ও ১ আগস্ট(মঙ্গলবার) একই স্থানে বিকাল ৪টায় নির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno