আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:০০

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের হামলার প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টাসের্র শিক্ষার্থী মোখলেছুর রহমান মুহিতের উপর বহিরাগত সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার(৩ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করে। বিশ্ববিদ্যালয়ের প্রথম ফটক থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত দীর্ঘ এ মানববন্ধনে পাচঁ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
মানববন্ধন শেষে রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. সালাউদ্দিন সোহাগ এবং স্নাতক দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নাজিয়া আহসান বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। বহিরাগত দুর্বৃত্তরা আমাদের উপর হামলা করে বার বার পাড় পেয়ে যাচ্ছে। ইতোপূর্বেও এ ধরনের ঘটনা ঘটেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অতি দ্রুত হামলাকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
প্রকাশ, রোরবার(১ অক্টোবর) সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলের বর্ধিত অংশে বাগবাড়ী এলাকার শাহীনকে একটি মেয়েসহ আপত্তিকর অবস্থায় দেখতে পায় মুহিত। তাদেরকে সেখান থেকে চলে যাওয়ার জন্য বললে তাদের মধ্যে বাগবিতন্ডা হয়। এর জের ধরে সোমবার(২ অক্টোবর) সকালে মুহিতকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে আঘাত করে মাথা ফাঁটিয়ে দেয় শাহীন। পরে উত্তেজিত সাধারন শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাজারের কয়েকটি দোকান ভাংচুর করে। বর্তমানে মুহিত টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno