আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ২:৩৮

ভূঞাপুর সরকারি হাসপাতালের দু’টি অ্যাম্বুলেন্সই রোগী!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স দু’টি অযত্ন, অবহেলা ও মেরামতের অভাবে দীর্ঘদিন যাবত অকেজো হয়ে রয়েছে। ফলে মুমুর্ষূ রোগীর স্বজনদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ঘটনা কবলিত ও গুরুতর অসুস্থ রোগীদের টাঙ্গাইল জেনারেল হাসপাতাল বা অন্যত্র স্থানান্তর করতে সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটোবাইক অথবা ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে হচ্ছে। গরীব অসহায় রোগী ও তাদের স্বজনরা মারাত্মক ভোগান্তিতে পড়ছে।
জানা যায়, ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্স ২০০৯ সালে বিকল সহওয়ার পর ২০১০ সালে নতুন আরো একটি অ্যাম্বুলেন্স দেয়া হয়। আগের অ্যাম্বুলেন্সটি মেরামতের কথা থাকলেও কর্তৃপক্ষের অবহেলায় পুরনোটি পরিত্যক্ত হয়ে পড়ে। নতুন অ্যাম্বুলেন্সটি ২০১৬ সালের দিকে বিকল হয়ে যায়। মেরামত না করায় অ্যাম্বুলেন্সটিও পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। দু’টি অ্যাম্বুলেন্সই অযত্ন, অবহেলা ও মেরামতের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ কোন প্রকার উদ্যোগই গ্রহন করছে না।
ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের (বর্তমানে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল) দুরত্ব ৩০ কিলোমিটার। উপজেলার তিন লাখ জনগোষ্ঠীর জন্য ৫০শয্যাবিশিষ্ট ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া এ হাসপাতালে ঘাটাইল, গোপালপুর, কালিহাতী উপজেলার কিছু এলাকার মানুষ চিকিৎসা নিতে আসে। অ্যাম্বুলেন্স দু’টি বিকল থাকায় মুমুর্ষূ রোগী পরিবহণে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। দুর্ঘটনা কবলিত ও গুরুত্বর অসুস্থ্য রোগীদের অন্যত্র স্থানান্তর করতে সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটোবাইক অথবা ব্যক্তিগত ভাড়া করা বাহনে নেয়ার সময় অনেক মুমুর্ষূ রোগী অক্সিজেনের অভাবে রাস্তায়ই মৃত্যু বরণ করতে দেখা গেছে। তাছাড়া কোন বেসরকারি অ্যাম্বুলেন্সও ভূঞাপুর উপজেলায় নেই। জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্সটি মেরামত অথবা একটি নতুন অ্যাম্বুলেন্সের দাবি রোগী ও স্বজনদের।
ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সামা বলেন, অ্যাম্বুলেন্স বিকল হওয়ার পর আমরা উর্ধতন কর্তৃপক্ষকে গত ২৮ ফেব্রুয়ারি প্রথম এবং গত ১৫ অক্টোবর দ্বিতীয় দফায় চিঠি দিয়েছি। কিন্তু উর্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা না করলে আমাদের কিছুই করার নেই। তিনি আরো বলেন, আমরা প্রতিনিয়ত যোগাযোগ করছি। জরুরি ভিত্তিতে হাসপাতালে একটি নতুন অ্যাম্বুলেন্সের প্রয়োজন থাকলেও কর্তৃপক্ষ কোন উদ্যোগই নিচ্ছেনা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno