আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:২৩

ভোটের রাতে ঘাটাইলের গুপ্তবৃন্দাবন কেন্দ্রে যা ঘটেছিল!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইলের সাগরদীঘি ইউনিয়নের গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের গুলিতে নয় সন্ত্রাসীদের গুলিতে আ. মালেক (৪৮) নামে এক যুবক নিহত হন, প্রত্যক্ষদর্শীরা এমন কথাই বলেছেন। এ ঘটনাটির বর্ণনায় নানা মত প্রকাশ পাওয়ায় যতটা সম্ভব নিরপেক্ষভাবে সরেজমিনে খোঁজ-খবর নিয়ে প্রকৃত ঘটনা যা জানাগেছে তা হচ্ছে, বৃহস্পতিবার(২৯ মার্চ) পূর্বরাত ৩টার দিকে কেন্দ্রে ঢুকে ‘ডিবি পুলিশের সামনে’ সন্ত্রাসীরা ব্যালট পেপারে নৌকায় সিল মারতে থাকলে তিনি বাইরে থেকে দরজা বন্ধ করে দেন। এ সময় সন্ত্রাসীরা জানালা দিয়ে গুলি করে তাকে হত্যা করে। এ সময় আরও দু’জন গুলিবিদ্ধ হন। সন্ত্রাসীদের গুলিতে নিহত আ. মালেক গুপ্তবৃন্দাবন গ্রামের মৃত মেছের আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শী লালন, স্বেচ্ছাসেবক মালেক ফকির সহ কয়েক ব্যক্তি জানান, রাত পোহালেই শুরু হবে ভোট গ্রহন। বৃহস্পতিবার পূর্বরাত তখন ৩টা। প্রথমে ডিবি পুলিশের পোশাকে কয়েকজন সদস্যকে নিয়ে সাদা রঙের একটি হাইয়েস গাড়ি আসে। গাড়ি থেকে ‘ডিবি সদস্যরা’ কেন্দ্রের ভেতর প্রবেশ করে। এর পিছু পিছু আরেকটি কালো রঙের হাইয়েস গাড়ি আসে। সেখান থেকে আগ্নেয়াস্ত্রসহ সন্ত্রাসীরা কেন্দ্রে ঢুকে নৌকা প্রার্থীর পক্ষে ব্যালট পেপারে সিল মারতে থাকে। এ সময় নিহত ওই যুবক দৌড়ে গিয়ে ভোট কেন্দ্রের ঘরের দরজা বাইরে থেকে আটকে দেন। ভেতর থেকে সন্ত্রাসীরা দরজা খুলতে বললেও তিনি খোলেননি। এ সময় জানালা দিয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়লে আ. মালেক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। এতে গুলিবিদ্ধ হয়েছেন আরও দু’জন। তারা হচ্ছেন, একই গ্রামের মৃত চান মাহমুদের ছেলে ফারুক ও হক মিয়ার ছেলে জলিল। এদের মধ্যে ফারুককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও জলিলকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ ব্যাপারে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার এসআই শহীদুল্লাহ বলেন, আমরা কেন্দ্রের ভেতরে একটি রুমে অবরুদ্ধ ছিলাম। কিছু বুঝতে পারিনি, দেখতেও পাইনি। আমাদের রুম বাইরে থেকে তালা দেয়া ছিল। এমন ঘটনা এই প্রথম দেখলাম। আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। মনে হচ্ছে এ ঘটনা পূর্বপরিকল্পিত।
ঘাটাইল উপজেলার নির্বাচনে ৫টি ইউনিয়নের মধ্যে সংগ্রামপুর ইউনিয়নে আওয়ামী লীগের আ. রহিম মিয়া, সন্ধানপুর ইউনিয়নে বিএনপির শহিদুল ইসলাম শহীদ, ধলাপাড়া ইউনিয়নে বিএনপির এজহারুল ইসলাম ভূঁইয়া, রসুলপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এমদাদুল হক সরকার, লক্ষিন্দর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী একাব্বর আলী বিজয়ী হয়েছেন। সাগরদীঘি ইউনিয়নের গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। ফলে এ ইউনিয়নে ফল ঘোষণা হয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno