আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:০৩

মির্জাপুরে প্রশাসনের অনুমতি না পাওয়ায় জেলা ইজতেমা বাতিল

 

মির্জাপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের কান্ঠালিয়া মাঠে অনুষ্ঠেয় জেলা ইজতেমা প্রশাসনের অনুমতি না পাওয়ায় বাতিল করা হয়েছে। পূর্বঘোষিত জেলা ইজতেমা ঘিরে তাবলীগ জামায়াতের সাদপন্থী ও জোবায়ের আলেম ওলামাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে ইজতেমার অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার(১৩ জুন) থেকে শনিবার(১৫ জুন) পর্যন্ত জেলা ইজতেমা হওয়ার কথা ছিল।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মির্জাপুর উপজেলার সদরের কান্ঠালিয়া মাঠে জেলা ইজতেমা করার অনুমতি চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন দেয়া হয়। কিন্তু আবেদন গৃহীত হল কী-না এমন তথ্য না জেনেই তবলীগ জামায়াতের মুরব্বিরা ইজতেমার আয়োজন করতে থাকেন। ইজতেমা শুরুর আগের দিন থেকে জেলা প্রশাসনের অনুমতি ছাড়া ইজতেমা ময়দানে জেলার বিভিন্ন স্থান থেকে তবলীগ জামায়াতের মুসল্লিরা জমায়েত হওয়ার চেষ্টা করলে শৃঙ্খলা রক্ষায় ওই মাঠে কোনো মুসল্লিকে অবস্থান করতে দেয়নি পুলিশ।
অপরদিকে, প্রশাসনের অনুমতি না পেয়ে হতাশ হয়ে স্থানীয় ‘দারুল উলুম মোহাম্মাদিয়া কান্ঠালিয়া মাদ্রাসা, মসজিদ ও কান্ঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ব্যবহার করে ইজতেমায় আসা মুসল্লিরা জমায়েত হয়েছে এবং বয়ান ও তালিম করছেন।
বেশ কয়েকজন ধর্মপ্রাণ মুসল্লি বলেন, ইসলামের কাজে বাঁধা দেয়া হচ্ছে কিন্তু এই ময়দানে যদি গানের আয়োজন করা হত, তাহলে অবশ্যই তাদের অনুমতি আগেই দেয়া হত।
মির্জাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) একেএম মিজানুল হক জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রায় ২০০পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনার জন্য পুলিশ প্রস্তুত রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় জেলা প্রশাসন থেকে কোন ধরণের অনুমতি দেয়া হয়নি। বর্তমানে ইজতেমা ময়দান এলাকা শান্তিপূর্ণ এবং পুলিশের সহায়তায় ময়দানে থাকা প্যান্ডেলের বাঁশ সরিয়ে ফেলা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno