আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:২৯

রাজনীতির সুষ্ঠু ধারা প্রতিষ্ঠিত করতে কাজ করছি :: ড. মো. শহীদুল ইসলাম

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ সুপ্রীম কোর্টের ডেপুটি অ্যাটর্নী জেনারেল ড. মো. শহীদুল ইসলাম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করে বলেছেন, তিনি ঘাটাইলে রাজনীতির সুষ্ঠু ধারা প্রতিষ্ঠিত করতে দীর্ঘদিন ধরে কাজ করছেন। তিনি দলীয় মনোনয়ন পেলে ঘাটাইলে আওয়ামীলীগের মধ্যে অভ্যন্তরীণ কোন কোন্দল থাকবে না বলে দাবি করেন। তিনি দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হয়ে ঘাটাইলকে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত করার মধ্য দিয়ে শিক্ষা, সংস্কৃতি ও শিল্পের সম্প্রসারনের মাধ্যমে উন্নত, সমৃদ্ধ ও আধুনিক ঘাটাইল গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বৃহস্পতিবার(২২ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঘাটাইল উপজেলার মানুষ ঘাটাইল সদর থেকে একজন এমপি প্রার্থী খুঁজছিল। তিনি ঘাটাইল সদরের কাইতকাই গ্রামের শিক্ষক মো. হাছান উদ্দিনের ছেলে- সে হিসেবে তিনি ঘাটাইলবাসীর প্রথম চাওয়া পুরণ করতে পেরেছেন বলে মনে করেন।
রাজনৈতিক পরিচয় তুলে ধরে সাবেক ছাত্রলীগ নেতা ড. মো. শহীদুল ইসলাম বলেন, তিনি ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সদস্য, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সদস্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কেন্দ্রীয় কমিটির তিনি আইন বিষয়ক সম্পাদক, তিনি সম্মিলিত পেশাজীবী পরিষদেরও কেন্দ্রীয় সদস্য।
দলীয় প্রার্থীতা ঘোষণা পুনব্যক্ত করে তিনি বলেন, ঘাটাইল উপজেলা আওয়ামীলীগে বর্তমানে নানা বিষয়ে অভ্যন্তরীণ কোন্দল দানা বেধেছে- যা অপসারণ করা না হলে আগামি নির্বাচনে এর প্রভাব পড়তে পারে। দলীয় কোন্দল নিরসনে তিনি ইতোমধ্যে কাজ শুরু করেছেন। নির্বাচনী এলাকার শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা নির্মাণ সহ অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি তিনি বিভিন্ন সভা-সেমিনার-সিম্পোজিয়ামে সরকারের সাফল্য তুলে ধরছেন।
আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তিত্ব ড. মো. শহীদুল ইসলাম জাতি সংঘের পিচ সোসাইটি ওয়ার্ল্ড ওয়াইডের উপদেষ্টা, মৃত্তিকা বাংলাদেশের উপদেষ্টা সহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ১/১১- এর দুঃসময়ে তিনি দলীয় নেতাকর্মীদের আইনি সহায়তা সহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। এছাড়া দলীয় ও অসহায় মানুষকে তিনি দীঘদিন যাবত বিনামূল্যে আইনগত সহায়তা দিচ্ছেন।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রচলিত আইনানুসারে তার বর্তমান নিয়োগ(ডেপুটি অ্যাটর্নী জেনারেল) সংসদ সদস্য প্রার্থী হতে কোন অন্তরায় নয়। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি ২০০৮ ও ২০১৪ সালেও দলীয় মনোনয়ন চেয়েছিলেন, না পেয়ে তিনি দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছেন- এবারও দলীয় মনোনয়ন না পেলে দলীয় প্রার্থীর হয়েই কাজ করবেন।
সংবাদ সম্মেলনে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno