আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:১৭

শনিবার ভিটামিন এ প্লাস ক্যম্পেইন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে শুক্রবার(৪ আগস্ট) বিকালে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
ওরিয়েন্টেশনে জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামিকাল শনিবার(৫ আগস্ট) অনুষ্ঠিত হবে। শনিবার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে জেলা পর্যায়ের কর্মসূচির উদ্বোধন করা হবে।
টাঙ্গাইল জেলার ছয় মাস থেকে ১১ মাস বয়সী ৫৩ হাজার ৫০০ শিশুকে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস(১-৫ বছর) বয়সী চার লাখ ৫৮ হাজার ৫০০ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রতিটি ওয়ার্ডে ৮টি করে ও অতিরিক্ত টিকাকেন্দ্র সহ জেলায় মোট তিন হাজার ১৬টি কেন্দ্রে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। কেন্দ্রগুলো চিহ্নিত করণের জন্য প্রতিটি কেন্দ্রে পুষ্টিপতাকা উড়ানো হবে বলেও অবহিত করা হয়। এছাড়া শিশুকে মাতৃদুগ্ধ পান ও সুষম খাদ্য খাওয়ানোর বিষয়ে কেন্দ্রগুলোতে কাউন্সিলিং করা হবে।
ওরিয়েন্টেশনে আরো জানানো হয়, ক্যাম্পেইন বাস্তবায়নে স্বাস্থ সহকারী ৫৫৩জন, পরিবার কল্যাণ সহকারী ৫৫৬জন, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডা(সিএইচসিপি) ৪১৯জন, পৌরকর্মী ২৬জন, ভলান্টিয়ার(প্রতি কেন্দ্রে ৩জন হিসেবে) ৯ হাজার ৪৮জন এবং অতিরিক্ত ভলান্টিয়ার(প্রতি ইউনিয়নে ১ জন ও প্রতি উপজেলায় ৩জন হিসেবে) ১৩৯জন মোট ১০ হাজার ৭৪১জন কর্মীকে নিয়োগ দেয়া হয়েছে। একই সাথে জেলায় স্বাস্থ ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের ৫১৪জন তদারককারী ক্যাম্পেইনের কাজ পর্যবেক্ষণ করবেন।
ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন, টাঙ্গাইলের নবাগত সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান। পরিচালনা করেন, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ শিক্ষা কর্মকর্তা মঞ্জুর হাসান তালুকদার। ওরিয়েন্টেশনে বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno