আজ- ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ২:১১

শিগগিরই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে :: তথ্যমন্ত্রী

 

দৃষ্টি ডেস্ক:


তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমকর্মীদের জন্য শিগগিরই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে। প্রথম মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, বর্তমান সরকার গণমাধ্যমবান্ধব সরকার। নবম ওয়েজ বোর্ডের জন্য কাজ শুরু হয়ে গেছে। মঙ্গলবার(২২ জানুয়ারি) নিজ দপ্তরে নবম ওয়েজ বোর্ডে বাস্তবায়নের বিষয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের লক্ষ্যে নতুন সরকার গঠন হওয়ার পর আমরা কাজ শুরু করেছি। নতুন করে সাত সদস্যের মন্ত্রিসভা কমিটি করা হয়েছে। তিনি বলেন, আমরা বক্তব্য শুনব। এই বৈঠকের পর মন্ত্রিসভা কমিটি গঠনের গেজেট হওয়ার পর বৈঠক আহ্বান করব। এই বৈঠকে আলোচ্য বিষয় ও সারসংক্ষেপ মন্ত্রিসভা কমিটির বৈঠকে উপস্থাপন করব। তারপর সিদ্ধান্ত গ্রহণ করব।
তথ্যমন্ত্রী আরো বলেন, নবম ওয়েজবোর্ডের মাধ্যমে সংবাদপত্রে যারা কাজ করেন তাদের বেতন-ভাতা যাতে নিশ্চিত হয় সেই লক্ষ্যে কাজটি দ্রুত শুরু করেছি। আজকের বৈঠকে বিস্তারিত আলোচনা হবে। নবম ওয়েজবোর্ড নিয়ে সাংবাদিকদের পক্ষ থেকে যেসব দাবি-দাওয়া এসেছে এবং এই ওয়েজবার্ডে ইলেক্ট্রনিক মিডিয়া অন্তর্ভুক্তের বিষয়ে আলোচনা করা হবে বলেও জানান তথ্যমন্ত্রী।
বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যসচিব আবদুল মালেকের সঞ্চালনায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সংগঠনদ্বয়ের সাধারণ সম্পাদক যথাক্রমে শাবান মাহমুদ ও সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান, মহাসচিব মো. খায়রুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অভ নিউজপেপার প্রেস ওয়ার্কার্স সভাপতি মো. আলমগীর হোসেন খান, মহাসচিব মো. কামাল উদ্দিন, বাংলাদেশ সংবাদপত্র পরিষদের আহ্বায়ক গোলাম কিবরিয়াসহ তথ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সূত্র: কালের কণ্ঠ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno