আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:৪৫

সংবাদ সম্মেলন :: ট্রাফিক পুলিশের বিরুদ্ধে মহাসড়কে চাঁদাবাজির অভিযোগ

 

দৃষ্টি নিউজ:


বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইল অংশে তিন জায়গায় পুলিশকে টাকা দিতে হয় বলে অভিযোগ ওঠেছে। প্রতি উপজেলায় ট্রাফিক ইন্সপেক্টরের জন্য ৫০০ ও সার্জেন্টদের জন্য ২০০টাকা মাসোহারা দিয়ে গাড়ি চালাতে হয়। উত্তরবঙ্গের গাইবান্ধা থেকে ঢাকা পর্যন্ত যেতে প্রতিবার ৪ হাজার টাকা পুলিশকে চাঁদা দিতে হয়। এ থেকে একটু এদিক-সেদিক হলেই গাড়ি আটক বা কাগজপত্র রেখে মামলা দেওয়া হয়। বুধবার(১৩ সেপ্টেম্বর) টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন, সৈকত পরিবহন পরিচালিত এসএ ট্রাভেল্স- এর স্বত্ত্বাধিকারী ও গাইবান্ধা জেলা মটর মালিক সমিতির সদস্য আবু তাহের মো. সদরুল আমিন।
তিনি জানান, মহাসড়কে টাঙ্গাইল অংশ এবং গাজিপুরের চন্দ্রায় পুলিশ চাঁদাবাজিতে বেপরোয়া। টাঙ্গাইলের এলেঙ্গা, রাবনা বাইপাস ও মির্জাপুরের হাটুভাঙা এবং গাজিপুুরের চন্দ্রায় ট্রাফিক পুলিশ প্রতিটি গাড়ি থেকে টাকা আদায় করে থাকে। এ বিষয়ে তিনি টাঙ্গাইলের পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করেন।
লিখিত অভিযোগে তিনি জানান, তার স্ত্রীর নামীয়(গাইবান্ধা-ব-০০০১) ঢাকার সায়েদাবাদগামী বাসটি গত ৮ সেপ্টেম্বর (শুক্রবার) ভোর পৌণে ৬টায় মির্জাপুরের হাটুভাঙা রেলগেট পাড় হয়ে মাছরাঙা ফিলিং স্টেশনের কাছে পৌঁছলে টাঙ্গাইল ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর(টিআই) মি. আজাহার সিভিল পোশাকে গাড়ির গতিরোধ করেন এবং সুপারভাইজারের কাছে ৬ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দেওয়ায় সুপারভাইজারকে মারধর করে এবং গাড়ির মূল কাগজপত্র ছিনিয়ে নেন। তৎক্ষণাৎ বাসের স্টাফ মো. সিপন মিয়া ঘটনাটি মোবাইল ফোনে তাকে জানান। এ সময় টিআই আজাহারের কাছে মোবাইল দিতে বললে স্টাফ সিপন মিয়া টিআই আজাহারের কাছে গেলে মোবাইলটি ছোঁ মেরে নিয়ে ফেলে দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। গাড়ির কাগজপত্র ফেরত পেতে তিনি টাঙ্গাইল ট্রাফিক পুলিশের কাছে অভিযোগ দিয়েও কোন সুফল পাননি।
আবু তাহের মো. সদরুল আমিন জোর দিয়ে বলেন, টিআই আজাহারের চাঁদাবাজির রেকর্ড-প্রমাণ তার কাছে আছে। তিনি টিআই আজাহারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno