আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  ভোর ৫:০০

সাংবাদিক কলামিস্ট কাজী সিরাজ আর নেই

 

দৃষ্টি নিউজ:


বরেণ্য সাংবাদিক-কলামিস্ট, লেখক ও মুক্তিযোদ্ধা কাজী সিরাজ আর নেই। বৃহস্পতিবার(৩১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বনশ্রীর নিজ বাসায় তিনি অসুস্থ হয়ে পড়লে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই রাত ১০টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭০ বছর।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার স্ত্রী অধ্যাপিকা শাহরিয়া আক্তার বুলু অষ্টম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি ছিলেন। টানা চার যুগ সাংবাদিকতায় নিবেদিত কাজী সিরাজ দৈনিক দিনকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি ছাত্র ইউনিয়নের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরে ভাসানী ন্যাপের রাজনীতির সঙ্গে যুক্ত হন।
এরপর তিনি জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে জড়িত হন এবং স্বেচ্ছাসেবক দলের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালের দুর্বার আন্দোলনের সময় তার নামে হুলিয়া জারি হয়। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে তিনি প্রত্যক্ষভাবে অংশ নেন। রাজনৈতিক সংবাদ বিশ্লেষণ ও মধ্যরাতের টিভি টকশোতে ছিল তার সরব উপস্থিতি।
সর্বশেষ তিনি সাপ্তাহিক রোববার-এ উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাংলাদেশ প্রতিদিন প্রকাশনার সূচনালগ্ন থেকেই তিনি নিয়মিত রাজনৈতিক ঘটনাবলির ওপর কলাম লিখে আসছিলেন। কাজী সিরাজের জন্ম কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজীবাড়িতে। তিনি সাবেক প্রধানমন্ত্রী মরহুম কাজী জাফর আহমদের চাচাতো ভাই। শুক্রবার(১ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে গ্রামের বাড়িতে লাশ নিয়ে রওয়ানা দেওয়া হয়। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
তার মৃত্যুতে দেশের সাংবাদিক সমাজ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno