আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:০৯

সীমান্তে চেকিং ছাড়াই ঢাকা-কলকাতা ট্রেন সার্ভিস চালু

 

দৃষ্টি নিউজ:


ঢাকা-কলকাতা ট্রেন সার্ভিসে এখন আর সীমান্তে চেকিং ব্যবস্থা থাকছে না। ফলে ঢাকা থেকে মাত্র ৮ ঘণ্টায় যাত্রীরা কলকাতা পৌঁছতে পারবেন। এতে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসে চলাচলকারী যাত্রীদের দীর্ঘদিনের চাওয়া পূরণ হলো। এখন আর দর্শনা ও গেদেতে চেকিং করাতে হবে না। শুক্রবার(১০ নভেম্বর) সকালে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে এই ‘অ্যান্ড টু অ্যান্ড সেবা’ উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক।
জানাগেছে, ২০০৮ সালে চালু হওয়া ঢাকা-কলকাতা সরাসরি ট্রেন যোগাযোগ যাত্রীদের নজর কাড়ে। কিন্তু দু’দেশের সীমান্ত স্টেশন দর্শনা ও গেদেতে ট্রেন থেকে লাগেজসহ চেকিং করাতে দুর্ভোগের মধ্যে পড়তে হয় যাত্রীদের। এতে সময় লাগত প্রায় তিন ঘণ্টা। এখন ঢাকার যাত্রীদের প্রয়োজনীয় চেকিং হবে বনানী ক্যান্টনমেন্টে। এরপর আট ঘণ্টায় সরাসরি কলকাতা।
প্রথম দিনেই অবশ্য চেকিংয়ে খানিকটা অসুবিধায় পড়েন যাত্রীরা। ক্যান্টনমেন্ট স্টেশনে স্থান স্বল্পতায় এ সেবার ঘাটতি দেখা গেছে।
রেলমন্ত্রী জানান,ঢিাকা থেকে বিপুল সংখ্যক যাত্রী কলকাতায় যাতায়াত করে থাকেন- তাদের বেশির ভাগই চিকিৎসা জনিত। তাই স্টেশনের পরিধি বাড়ানো হবে। যাত্রীদের নিরাপত্তাও নিশ্চিত করা হবে।
প্রকাশ, মৈত্রী এক্সপ্রেসে রয়েছে আসন ৪৫৬টি। শীতাতপ নিয়ন্ত্রিত এই ট্রেনে কেবিনে আসন প্রতি ভাড়া প্রায় ১৬০০ ও চেয়ারে ৯৬০ টাকা। সঙ্গে ১৫ শতাংশ ভ্যাট ও ৫০০ টাকা ভ্রমণ কর দিতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno