আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৬:৫৫

সাত দিনের ৭৩২টি করোনা ভাইরাসের নমুনার রিপোর্ট আসেনি!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল থেকে করোনা ভাইরাসের পরীক্ষার জন্য ঢাকায় নমুনা পাঠানো হলেও নিয়মিত রিপোর্ট আসছে না। এ পর্যন্ত সাত দিনের মোট ৭৩২টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে।

সর্বশেষ ৯ জুনের নমুনার রিপোর্ট এসেছে। ফলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানাগেছে।

টাঙ্গাইল থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্ট প্রতিদিন পাওয়ার দাবি করেছেন নমুনা প্রদানকারীরা। নমুনা প্রদানকারী অনেকেই রিপোর্ট না পাওয়া পর্যন্ত স্বাভাবিকভাবে চলাফেরা করছেন।

নিয়মিত রিপোর্ট না আসায় সাধারণ মানুষের মধ্যে করোনা শনাক্তের সংখ্যা নিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাশাপাশি জনসাধারণের মাঝে আতঙ্ক বাড়ছে।

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব চালুর ঘোষণা দেওয়া হলেও সেটা এখনো চালু হয়নি। টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ল্যাব চালু হতে আরো কয়েক দিন সময় লাগবে।

ফলে জেলাবাসী করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট আসা-না আসা নিয়ে দো’টানায় রয়েছেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৩৪ টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মঙ্গলবার(১৬ জুন) নমুনা পরীক্ষার কোন রিপোর্ট টাঙ্গাইলে আসেনি।

জেলার সর্বমোট ৭৩২টি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে। ঢাকায় অতিরিক্ত চাপের কারণে নমুনার রিপোর্ট নিয়মিত আসছে না বলে তিনি জানান।

তিনি আরো বলেন, জেলায় এ পর্যন্ত মোট ৩২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১১৮ জন সুস্থ্য হয়েছেন। মোট ৬ জন মারা গেছেন। ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ ও নিজবাড়িতে চিকিৎসাধীন আছেন ২০৫ জন।

এদিকে, টাঙ্গাইলের ঝুঁকিপূর্ণ মির্জাপুর পৌরসভার ৩নং ওয়ার্ড রেড জোন ও ১০ দিনের লক ডাউন ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকাল থেকে লক ডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর রয়েছে।

প্রকাশ, টাঙ্গাইল জেলার ১২টি উপজেলার মধ্যে ৮টিকে ইয়োলো এবং ৪টি উপজেলাকে গ্রীণ জোনে ভাগ করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno