আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:২৭

আগামিকাল থেকে চলবে পার্সেল ট্রেন

 

দৃষ্টি নিউজ:

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি ঘোষণায় লকডাউনের আওতায় আগামিকাল বুধবার(১৪ এপ্রিল) বাংলা নববষের দিন থেকে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলে প্রতিদিন দুটি করে পার্সেল ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলওয়ের পশ্চিমাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন এ নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৪ এপ্রিল প্রথম পার্সেল ট্রেনটি খুলনা থেকে বিকাল পৌনে ৫টায় ছেড়ে যাবে এবং ভোর সাড়ে ৫টায় চিলাহাটি স্টেশনে পৌঁছবে। ট্রেনটি যশোর, কোটচাঁদপুর, সবদারপুর, চুয়াডাঙ্গা, নাটোর, আক্কেলপুর, জয়পুরহাট সহ মোট ২৪টি স্টেশনে থামবে।

চিলাহাটি থেকে খুলনা আসতে ট্রেনটি ২৮টি স্টেশনে থামবে। সপ্তাহের শনি, সোম, বুধবার খুলনা থেকে ও রবি, মঙ্গল, বৃহস্পতিবার চিলাহাটি থেকে ট্রেনটি ছাড়বে।

অন্যদিকে, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে আরও একটা পার্সেল স্পেশাল ট্রেন দুপুর ১টায় ছেড়ে ভোর ৩টায় ঢাকায় পৌঁছবে। এটা ঢাকা থেকে সকাল ৬টায় ছেড়ে রাত ৮টা ৩৩মিনিটে পঞ্চগড় পৌঁছবে।

আপ এবং ডাউন উভয় পথে ২১টি স্টেশনে ট্রেনটি থামবে। সপ্তাহে শনি, সোম ও বুধবার পঞ্চগড় থেকে এবং রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে ট্রেনটি চলাচল করবে।

খুলনা থেকে ছেড়ে আসা ট্রেনটির দুটি কোচ ঢাকাগামী পণ্যের জন্য নির্ধারিত থাকবে। এই কোচ দুটি ঈশ্বরদী স্টেশনে কেটে রাখা হবে। পরে পঞ্চগড় থেকে ঢাকাগামী ট্রেনে সংযুক্ত হয়ে ঢাকা চলে যাবে।

ফলে খুলনা থেকে ঢাকা রুটে সরাসরি কোন পার্সেল ট্রেন চলাচল না করলেও যশোর-চুয়াডাঙ্গার জনগণ ঢাকায় পণ্য প্রেরণ করতে পারবেন।

যদি কৃষকের পণ্যের সরবরাহ পর্যাপ্ত থাকে তবে টাইম টেবিলে উল্লিখিত স্টেশনের বাইরেও ট্রেনগুলোর স্টপেজ দেওয়ার কথা বলা হয়েছে।

লক ডাউন পরিস্থিতির মধ্যে যেন কৃষকরা তাদের উৎপাদিত পণ্য সাশ্রয়ী মূল্যে ভোক্তার কাছে পৌঁছে দিতে পারেন সে জন্য বাংলাদেশ রেলওয়ে গত বছরের ন্যায় এবারও পার্সেল স্পেশাল ট্রেন চালু করল।

গত বছর পার্সেল স্পেশাল ট্রেন ও ম্যাংগো স্পেশাল ট্রেন জনগণের মধ্যে ব্যাপক সারা ফেলেছিল।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno