আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৮:০৬

আগামি মার্চে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজের উদ্বোধন করা হবে :: রেলমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

রেলপথ মন্ত্রী নুরুল হক সুজন বলেছেন, যমুনা নদীর উপর নির্মিত বঙ্গবন্ধুসেতুর পাশেই সরকার বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে। যেদিন থেকে নির্মাণ কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে এ সেতুর কাজ সম্পন্ন করা হবে। সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে। একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে অপরটি পশ্চিম অংশে।

বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ নিয়ে যা বললেন রেলমন্ত্রী

তিনি বলেন, বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া ইতোমধ্যে শেষ হয়েছে। জাপানের তিনটি কোম্পানী টেন্ডারে অংশ গ্রহন করেছে। যে কোম্পানীটি প্রথম হবে তারাই এ সেতুর নির্মাণ কাজ করবে। মন্ত্রী আরো বলেন, আগামি বছর ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্ব পাড়ে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার(৫ নভেম্বর) সকালে টাঙ্গাইলের যমুনা নদীর উপর প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এসব কথা বলেন। এসময় টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, রেলওয়ে বিভাগের উর্ধতন কর্মকর্তা ও বঙ্গবন্ধু সেনানিবাসের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বঙ্গবন্ধুসেতু পূর্ব পাড়ে রেলওয়ে ষ্টেশনে পৌঁছলে টাঙ্গাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে স্বাগত জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno